কোটা সংস্কার আন্দোলন ঘিরে কুষ্টিয়ায় পুলিশের অভিযানে সন্দেহভাজন ৩০ জন আটক


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ০৯:৩৬ অপরাহ্ন, ২৯শে জুলাই ২০২৪


কোটা সংস্কার আন্দোলন ঘিরে কুষ্টিয়ায় পুলিশের অভিযানে সন্দেহভাজন ৩০ জন আটক
ছবি: প্রতিনিধি

কুষ্টিয়ায় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কঠোর নিরাপত্তার মধ্যে বৈষম্যবিরোধী  ছাত্র আন্দোলনের বিক্ষোভ কর্মসূচি হয়নি। সোমবার (২৯ জুলাই) বিকেল তিনটায় শহরতলীর চৌড়হাস মোড়ে এ কর্মসূচি পালন করার কথা ছিল আন্দোলনকারী শিক্ষার্থীদের। 


কর্মসূচি বাস্তবায়নে শিক্ষার্থীরা জড়ো হওয়ার চেষ্টা করলে শহরের বিভিন্ন এলাকা থেকে ৩০জনকে আটক করেছে পুলিশ। কোটা সংস্কার আন্দোলন ঘিরে সংঘর্ষে শিক্ষার্থী নিহত হওয়ার ঘটনার সুষ্ঠু তদন্ত, বিচারসহ ৯দফা দাবিতে পূর্বঘোষিত বিক্ষোভ মিছিল করার কথা ছিল আন্দোলনকারী শিক্ষার্থীদের। 


এ কর্মসূচি ঘোষণাকে কেন্দ্র করে দুপুর থেকে শহরে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী নিরাপত্তা জোরদার করে। শহরের বিভিন্ন এলাকায় বসানো হয়েছে পুলিশের চেকপোস্ট।সড়ক-মহাসড়কে পুলিশ, সেনাবাহিনী, র‍্যাব ও বিজিবির সদস্যদের গাড়ির টহল দেখা গেছে। এছাড়া বিভিন্ন স্থানে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের দিনভর মোতায়েন থাকতে দেখে সাধারণ মানুষের মধ্যে উদ্বেগ-উৎকণ্ঠা ছড়ায়। 


এ বিষয়ে কুষ্টিয়ার পুলিশ সুপার মুহাম্মদ আলমগীর হোসেন বলেন, কোটা সংস্কার আন্দোলনকে ঘিরে একটি চক্র নাশকতা করছে। শহরের বিভিন্ন এলাকা থেকে ৩০জনকে আটক করা হয়েছে। সহিংসতার ঘটনায় এদেরমধ্যে কেউ জড়িত থাকলে তার বিরুদ্ধে মামলা নেওয়া হবে। এ জেলায় পরিস্থিতি স্বাভাবিক রাখতে আইনশৃঙ্খল বাহিনীর সদস্যরা সতর্ক অবস্থানে রয়েছে।


জেবি/এসবি