পাকিস্তান সিরিজের প্রস্তুতি নিয়ে যা বললেন বিজয়


Janobani

ক্রীড়া প্রতিবেদক

প্রকাশ: ০২:২৪ অপরাহ্ন, ৩০শে জুলাই ২০২৪


পাকিস্তান সিরিজের প্রস্তুতি নিয়ে যা বললেন বিজয়
ছবি: সংগৃহীত

আগামী মাসের ২১ তারিখ পাকিস্তানের বিপক্ষে প্রথম টেস্ট খেলবে বাংলাদেশ। আর এই টেস্ট সিরিজকে সামনে রেখে বন্দরনগরী চট্টগ্রামে নিয়মিত অনুশীলনে ব্যস্ত টাইগাররা।


দুই দিনের প্রস্তুতি ম্যাচ শেষে সোমবার (২৯ জুলাই) জহুর আহমেদ স্টেডিয়ামে গড়িয়েছে তিন দিনের প্রস্তুতি ম্যাচ। 


তিন দিনের এই ম্যাচের প্রথম দিনে ব্যাট হাতে রাঙিয়েছেন ওপেনার এনামুল হক বিজয়। ব্যাট হাতে ৯০ রান করেছিলেন তিনি। দিনের শেষে সংবাদমাধ্যমের মুখোমুখি হয়েছিলেন বিজয়। কথা বলেছেন জাতীয় দলের প্রস্তুতি সম্পর্কে।


আরও পড়ুন: তামিমের জাতীয় দলে ফেরা নিয়ে যা বললেন পাপন


পাকিস্তান সিরিজের প্রস্তুতি নিয়েই মূলত সামনে আসা। বিজয় সেই প্রসঙ্গে বললেন প্রস্তুতির পুরো পর্বের কথা, ‘আসলে আমাদের টাইগার্স ক্যাম্প ছিল হোয়াইট বল এবং রেড বলের। হোয়াইট বলটাতে ছিল ব্যাকআপ প্লেয়ার যারা বিশ্বকাপে ইনজুরি হলে এরকম প্লেয়ার যাবে। সেখানে এক মাস হোয়াইট বলের প্র্যাকটিস করেছি।’


‘এরপর এখানে আসার পরে প্রচুর পরিমানে বৃষ্টি এরপর দেশের অবস্থা ভাল ছিল না। এরপরে ম্যাক্সিমাম চার-পাঁচটা সেশন করতে পেরেছি বিভিন্ন রকম ওয়েদার দেখছেন আপনারা আজকের ম্যাচের উইকেটটাও দেখেছেন। এমন না যে টেস্টের জন্য রেডি হওয়ার জন্য আমরা অনেক সেশন করেছি। এমন না আমরা অনেক প্র্যাকটিস সেশন করেছি বাট যতটুকু হয়েছে পাঁচটা ছয়টা সেশন হয়েছে তবে আমার মনে হয় পর্যাপ্ত।


আরও পড়ুন: জেসির হাতেই নারী এশিয়া কাপ ফাইনালের দায়িত্ব


জাতীয় দলের এই ওপেনারের কাছে জানতে চাওয়া হয়েছিল, এত রান করার পরও মনে হয় কি যে- আপনি পর্যাপ্ত সুযোগ পেয়েছেন। এমন প্রশ্নের উত্তরে বিজয় বলেন, এসব প্রশ্ন খেলোয়াড়দের জন্য নয়, ‘এই প্রশ্নগুলো আসলে প্লেয়ারদেরকে করা উচিত না। যেভাবে প্লেয়ারদেরকে প্রশ্নগুলো ছুঁড়ে দেন হ্যাঁ না যেটাই বলি সেটা আসলে নেগেটিভ ওয়েতে আসে। আপনাদের এই প্রশ্নগুলো অবশ্যই প্লেয়ারকে করা উচিত না।’


জেবি/আজুবা