তামিমের জাতীয় দলে ফেরা নিয়ে যা বললেন পাপন


Janobani

ক্রীড়া ডেস্ক

প্রকাশ: ১২:৫৮ অপরাহ্ন, ২৯শে জুলাই ২০২৪


তামিমের জাতীয় দলে ফেরা নিয়ে যা বললেন পাপন
ফাইল ছবি

বাংলাদেশ জাতীয় দলের সাবেক অধিনায়ক তামিম ইকবাল। তিনি দীর্ঘ দিন ধরে মাঠের বাইরে রয়েছেন। জাতীয় দলের ড্যাশিং এই ওপেনার আন্তর্জাতিক টি-২০ থেকে অবসর নিলেও বাকি দুই ফরম্যাটে এখনো খেলার পথ খোলা রেখেছেন। ২০২৫ সালের জানুয়ারিতে পাকিস্তানে বসবে আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি। গুঞ্জন রয়েছে ওয়ানডে ফরম্যাটেরে এই টুর্নামেন্ট দিয়ে ফের জাতীয় দলে ফিরবেন তামিম। 


আগামী ফেব্রুয়ারিতে পাকিস্তানের মাটিতে বসবে সেরা ৮ দলের এই আসর। আর সেই আসরে তামিমকে খেলার প্রস্তাব দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। বোর্ড সভাপতি নাজমুল হাসান পাপন জানিয়েছেন, “তামিম আবার দলে ফিরুক এমনটাই তার চাওয়া।”


আরও পড়ুন: অলিম্পিকে প্রতিপক্ষের অনুশীলনে ড্রোন চালিয়ে শাস্তির মুখে কানাডা


রবিবার (২৯ জুলাই)  তামিমের ফেরা নিয়ে পাপন বলছিলেন, “তামিমের বিষয়টা এখনো পর্যন্ত আমি কিছু বলতে পারছি না। যতক্ষণ পর্যন্ত ওর সাথে আমার আলোচনাটা না হয়। যেটা হয়েছে ওর সাথে আমার অনেকদিন কথা হয়েছে, অনেকবার কথা হয়েছে, নাফিস ইকবাল যখন অসুস্থ তখন নিয়মিত যোগাযোগ হয়েছে ওর (তামিমের) সাথে। তার আগে ওর সাথে যখন আমার বসার কথা ছিল, তখন আমি আবার ফোন করলাম যে আসো, তখন ও বলল যে আমার তো খেলা। বিপিএলটা শেষ হলে আসবো।”


তিনি আরও বলেন, ‌“তারপরে ও আবার যেদিন বিপিএল শেষ হলো তারপর দিন একটা মেসেজ পাঠালো যে আমি দেশের বাইরে যাচ্ছি এসে আপনার সঙ্গে যোগাযোগ করব। এরপর আর যোগাযোগ হয়নি। যেটুকু হয়েছে নাফিস ইকবালের অসুস্থতা নিয়ে। তবে আমরা চাই ও আসুক।”


আরও পড়ুন: অলিম্পিকে খেলতে নিজের আঙুল কেটে ফেললেন অস্ট্রেলিয়ার খেলোয়াড়


জাতীয় দলের সিনিয়র ক্রিকেটারদের অবদানের কথা জানিয়ে বিবিসি সভাপতি বলেন, “কারণ আমি আপনাদের আগেও বলেছি আমার কথা-বার্তায় শেষ ইন্টারভিউতে বুঝতে পেরেছেন, এখানে অনেক প্লেয়ার আছে যারা বেশিদিন ন্যাশনাল টিমে হয়তো থাকবে না। অনেকের জন্য এটা শেষ বছর, অনেকের জন্য সর্বোচ্চ চ্যাম্পিয়ন্স ট্রফি পর্যন্ত। আমি মনে করি তামিম, সাকিব, মুশফিক ও রিয়াদদের অবদানেই বাংলাদেশ ক্রিকেট আজকে এ জায়গায় এসেছে।”


জেবি/এসবি