যে কারণে ফুটবলই ছেড়ে দিতে চেয়েছিলেন নেইমার


Janobani

ক্রীড়া ডেস্ক

প্রকাশ: ০৯:১৬ অপরাহ্ন, ১লা আগস্ট ২০২৪


যে কারণে ফুটবলই ছেড়ে দিতে চেয়েছিলেন নেইমার
ছবি: সংগৃহীত

ব্রাজিলের ফুটবল দলের ‘পোস্টার বয়’ নেইমার জুনিয়র। লিওনেল মেসি, ক্রিশ্চিয়ানো রোনাল্ডো বা লেওয়ানডস্কির মতো বিশ্ব তারকাদের প্রতিদ্বন্দ্বী তিনি। তবে ক্যারিয়ারের বেশিরভাগ সময় খেলার থেকে ইনজুরিতেই বেশি সময় কেটেছে এই ফুটবল তারকার। গেল কোপা আমেরিকাতেও মাঠের বাইরে দর্শক হয়ে খেলা দেখতে হয়েছে তাকে।  


তবে খারাপ সময়কে পিছনে ফেলে সৌদি ক্লাব আল হিলালের সঙ্গে যোগ দিয়েছেন এই ব্রাজিলিয়ান তারকা। নিজের ইনস্টাগ্রামে এক পোস্টের মাধ্যমে চোট পুনর্বাসনে মাঝে কতটা কঠিন সময় পার করেছেন সেটি জানিয়ে নেইমার পোস্টে লিখেছেন, ইনজুরিতে পড়ার পর আমার অনেকগুলো দিন খুবই কঠিন দিন গেছে। এমনও অনেকদিন গেছে, যখন মনে হয়েছে ফুটবল খেলাটাকে আমি ছেড়ে দিই। কারণ, এত কঠিন অবস্থার মধ্যে এগিয়ে যাওয়া সত্যিই অসম্ভব।


আরও পড়ুন: ইউক্রেনকে হারিয়ে অলিম্পিকের শেষ আটে আর্জেন্টিনা


কিভাবে এই কঠিন মানসিকতা থেকে বের হওয়া যায় তা নিয়ে তিনি লিখেছেন, তবে, আমার কাছে একজন যোদ্ধা ছিলেন। যিনি আমি যা চাই তা না পাওয়া পর্যন্ত থামতে দিলেন না। তিনি হলেন আমার সৃষ্টিকর্তা। তিনিই আমার শক্তি আমার সুরক্ষিত দুর্গ। আমরা আগামী দিনেও একই সঙ্গে লড়াই করে যাব।


গত বছর আগস্টে পিএসজি থেকে এসে আল হিলালের সঙ্গে ২ বছরের চুক্তি করেন নেইমার। এরপর সৌদি ক্লাবটির জার্সি গায়ে মাত্র ৫টি ম্যাচ খেলার সুযোগ পান। এরপরই আন্তর্জাতিক ফুটবলের বিরতিতে গিয়ে দীর্ঘ সময়ের জন্য ইনজুরিতে পড়ে যান তিনি।


আরও পড়ুন: গর্ভে ৭ মাসের সন্তান নিয়ে অলিম্পিকে, অবাক বিশ্ব


সম্প্রতি নেইমারকে পাওয়া নিয়ে আল হিলালের কোচ হোর্হে হেসুস বলেছেন, আমি আশাবাদী, আগামী সেপ্টেম্বর থেকেই নেইমারকে আমরা আমাদের মাঝে পাব।


জেবি/আজুবা