বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ১৫৮ সদস্য বিশিষ্ট সমন্বয়ক কমিটি ঘোষণা


Janobani

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ১১:৪০ পূর্বাহ্ন, ৩রা আগস্ট ২০২৪


বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ১৫৮ সদস্য বিশিষ্ট সমন্বয়ক  কমিটি ঘোষণা
ছবি: রুবেল হোসেন

সমন্বয়ক এবং সহ-সমন্বয়ক মিলিয়ে  বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন ১৫৮ সদস্যবিশিষ্ট একটি কমিটি দিয়েছেন সমন্বয়করা।


শনিবার (৩ আগস্ট) সকালে সংগঠন কর্তৃক পরিচালিত ‌“বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন” নামের অফিসিয়াল টেলিগ্রাম গ্রুপে নতুন সমন্বয়ক রিফাত রশিদ এক বিজ্ঞপ্তিতে এই ঘোষণা দেন।


রিফাত রশিদ তার ফেসবুক পোস্টে লিখেছেন, “বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে নির্মমভাবে চালানো গণহত্যার বিচার, দায়ীদের পদত্যাগ এবং গ্রেপ্তারকারীদের মুক্তির দাবিতে সারাদেশে আন্দোলনরত শিক্ষার্থী প্রতিনিধিদের নিয়ে ১৫৮ সদস্য বিশিষ্ট সমন্বয়ক টিম গঠন করা হলো।”


আরও পড়ুন: সমন্বয়কদের সঙ্গে বসতে চায় আ. লীগ


রিফাতের প্রকাশিত বার্তায় দেখা যায়, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের প্রকাশিত কমিটিতে সমন্বয়ক রয়েছেন ৪৯ জন। আর সহ-সমন্বয়ক রয়েছেন ১০৯ জন। সমন্বয়ক কমিটিতে যাদের নাম রয়েছে তারা সকলেই ঢাকাসহ দেশের প্রথমসারির সব বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী। এতে ১নং সমন্বয়ক হিসেবে রয়েছেন নাহিদ ইসলাম। এরপর রয়েছে সারজিস আলম, হাসনাত আব্দুল্লাহ, আসিফ মাহমুদ, মো. মাহিন সরকার ও আব্দুল কাদেরের নাম। এরপর পর্যায়ক্রমে রয়েছে অন্য সমন্বয়কদের নাম।


আরও পড়ুন:  খুলনায় সংঘর্ষে পুলিশ সদস্য নিহত


এরআগে, গত বৃহস্পতিবার (১ আগস্ট) সারাদেশের প্রতিটি বিশ্ববিদ্যালয়, কলেজ এবং জেলা শহরে সমন্বয়ক কমিটি গঠন করার ঘোষণা দিয়েছিলেন সমন্বয়ক আব্দুল কাদের। সেদিন বেশকিছু কলেজ এবং জেলা শহরের সমন্বয়ক কমিটি ঘোষণা করেছিলেন তিনি।


উল্লেখ্য, গেল ৮ জুলাই সরকারি চাকরিতে কোটা বাতিলের দাবিতে আন্দোলন সমন্বয়ের উদ্দেশ্যে ৬৫ সদস্যবিশিষ্ট সমন্বয়ক কমিটি প্রকাশ করেছিলেন ‘বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন’ ব্যানারে আন্দোলনরত শিক্ষার্থীরা।


জেবি/এসবি