ধামরাইয়ে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমর্থনে বিক্ষোভ মিছিল


Janobani

উপজেলা প্রতিনিধি

প্রকাশ: ০৪:৫৪ অপরাহ্ন, ৩রা আগস্ট ২০২৪


ধামরাইয়ে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমর্থনে বিক্ষোভ মিছিল
ছবি: প্রতিনিধি

মোঃ বুলবুল খান পলাশ: ঢাকার ধামরাইয়ে, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শত শত শিক্ষার্থী ও অভিভাবকরা এক হয়ে, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমর্থনে ঢাকা আরিচা মহাসড়কে অবরোধ করে প্রতিবাদী বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছেন।


আরও পড়ুন: ধামরাইয়ে সাপের কামড়ে বৃদ্ধার মৃত্যু


শনিবার (৩ আগস্ট) বেলা ১১টার দিকে ঢাকা-আরিচা মহাসড়কের ধামরাই ঢুলিভিটা এলাকায় অবরোধ করে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করে তারা।

এ সময় শিক্ষার্থীরা ধামরাই ঢুলিভিটা বাসস্ট্যান্ড থেকে মিছিল নিয়ে প্রায় সাড়ে ৩ কিলোমিটার দূরে নয়ারহাট এলাকা ঘুরে এসে ঢাকা-আরিচা মহাসড়কের কসমস এলাকায় অবস্থান নেয়। প্রথমে তারা সার্ভিস লেন দিয়ে মিছিল শুরু করে, নয়ারহাট থেকে তারা মেইন লেন দিয়ে ধামরাই কসমস এলাকায় এসে অবস্থান নেয়। কসমস এলাকায় শিক্ষার্থীরা কিছু সময় অবস্থান করে দুপুর ২টার দিকে সড়ক ছেড়ে দেয়।


এসব কর্মসূচিকালে শিক্ষার্থীরা ‘দফা এক দাবি এক, নিহত শিক্ষার্থীদের বিচারের দাবি করে এবং সরকারের পদত্যাগসহ সরকার বিরোধী নানা স্লোগান দিতে দেখা যায়।


আরও পড়ুন: ধামরাইয়ে যথাযোগ্য মর্যাদায় শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত।


এতে মহাসড়কের উভয় লেনে অন্তত কয়েক কিলোমিটার যানজটের সৃষ্টি হয়। এতে ভোগান্তিতে পড়েন মহাসড়কে চলাচল করা সাধারণ মানুষেরা।

শিক্ষার্থীদের এসব কর্মসূচির সময় অপ্রীতিকর ঘটনা এড়াতে থানা পুলিশকে ইসলামপুর এবং থানা বাসস্ট্যান্ড এলাকায় মহাসড়কের পাশে অবস্থান নিতে দেখা যায়।


এসডি/