সখীপুরে বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনে আহত ১৫


Janobani

উপজেলা প্রতিনিধি

প্রকাশ: ০৫:২৮ অপরাহ্ন, ৩রা আগস্ট ২০২৪


সখীপুরে বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনে আহত ১৫
ছবি: প্রতিনিধি

শরিফুল ইসলাম বাবুল: টাঙ্গাইলের সখীপুরে বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনে সংঘর্ষে সাধারণ শিক্ষার্থী, পুলিশ সদস্য এবং ছাত্রলীগ কর্মীসহ অন্তত ১৫ জন আহত হয়েছেন বলে জানা গেছে।


আরও পড়ুন: টাঙ্গাইলের সৃষ্টি স্কুলের শিক্ষার্থীকে বলাৎকারের অভিযোগ


আহতদের মধ্যে একজনের অবস্থা গুরুতর হওয়ায় তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় পাঠানো হয়েছে।


শনিবার (৩ আগস্ট) সকাল সাড়ে ১১ টার উপজেলার সৌখিন মোড়ে শিক্ষার্থীরা জমায়েত হয়ে বিভিন্ন স্লোগান ধরে মিছিল নিয়ে মোখতার ফোয়ারা চত্বর প্রদক্ষিণ করে উপজেলা পরিষদ গেইটে গিয়ে অবস্থান নেয়। বেশ কিছুক্ষণ অবস্থান করে পুনরায় শিক্ষার্থীরা মিছিল নিয়ে মোখতার ফোয়ারা চত্বরের দিকে যেতে চাইলে সংঘাত এড়াতে পুলিশ বাধা প্রদান করে এবং একই সাথে মোখতার ফোয়ারা চত্বরের দিক থেকে উপজেলা পরিষদ গেইট সড়কে আওয়ামী লীগের বিভিন্ন স্তরের নেতাকর্মীরা অবস্থান নেয়। এ সময় সাধারণ শিক্ষার্থী ও আওয়ামী লীগ- ছাত্রলীগ কর্মীদের মধ্যে উত্তেজনা সৃষ্টি হয়। 


পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ দুই রাউন্ড টিয়ারশেল নিক্ষেপ করেন। এ সংবাদ লেখা পর্যন্ত অন্তত ১৫ জনের আহত হওয়ার খবর পাওয়া গেছে। 


আরও পড়ুন: টাঙ্গাইলের দেলদুয়ার নাটিয়াপাড়া বাসে আগুন


এ বিষয়ে বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের স্থানীয় কয়েকজনের সাথে কথা বললে তারা জানায়, তাদের আন্দোলন ও মিছিল প্রথম থেকেই শান্তিপূর্ণভাবে চলছিল। হঠাৎ ছাত্রলীগের কর্মীরা লাঠিসোটা, ইটপাটকেল ও দেশীয় অস্ত্র নিয়ে হামলা চালানোর কারণে এ সংঘর্ষ ঘটে। তার দাবি করেন এই অনাকাঙ্খিত ঘটনার জন্য আমরা দায়ী নয়।


এসডি/