অনানুষ্ঠানিকভাবে খোলা থাকবে রাবির হল


Janobani

ক্যাম্পাস প্রতিনিধি

প্রকাশ: ০২:২৪ অপরাহ্ন, ৬ই আগস্ট ২০২৪


অনানুষ্ঠানিকভাবে খোলা থাকবে রাবির হল
ছবি: প্রতিনিধি

অনুষ্ঠানিকভাবে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সকল আবাসিক হল খোলা থাকবে। তবে, শিক্ষার্থীদের আপাতত নিজ দায়িত্বে থাকা লাগবে ও কোনো অছাত্র আর হলে থাকতে পারবেন না। মঙ্গলবার (৬ আগস্ট) দুপুরে এসব তথ্য নিশ্চিত করেছেন হল প্রাধ্যক্ষ পরিষদের আহ্বায়ক ও নবাব আব্দুল লতিফ হলের প্রাধ্যক্ষ অধ্যাপক মাহবুবুর রহমান।


আরও পড়ুন: রাবির হলে তালা দিয়ে শিক্ষার্থীদের আন্দোলন, ভাঙচুর


অধ্যাপক মাহবুবুর রহমান বলেন, যেহেতু সেনাবাহিনী বর্তমানে সাময়িক সময়ের জন্য দেশ পরিচালনা করছেন এবং তারা বলেছেন, শিক্ষা প্রতিষ্ঠানসহ সকল প্রতিষ্ঠান খোলা থাকবে, সেহেতু আমাদের বিশ্ববিদ্যালয়েরও সবকিছু খোলা থাকবে। তবে, আমাদের বিশ্ববিদ্যালয়টা একটা স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠান। বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সভার মাধ্যমেই হল বন্ধ ঘোষণা করা হয়েছিল। তাই, আবারও সিন্ডিকেট সভার মাধ্যমেই অফিসিয়ালি হল খোলার ঘোষণা দেওয়া হবে। এর আগে যদি শিক্ষার্থী হলে থাকতে চান, থাকতে পারবে। কিন্তু তাদেরকে নিজ দায়িত্বে থাকা লাগবে। বর্তমানে আমরা নিজেরাই কিছুটা নিরাপত্তাহীনতায় ভুগছি।


আরও পড়ুন: রাবির আম গাছে হপার পোকার উপদ্রব, ভোগান্তিতে শিক্ষার্থীরা


তিনি আরো বলেন, এটা যেহেতু বৈষম্য বিরোধী আন্দোলন ছিল, সেহেতু আমরাও বৈষম্যহীনতা বাস্তবায়নের সর্বোচ্চ চেষ্টা করবো। এখন থেকে হল গেট থেকেই আবাসিকতার কার্ড চেক করে শিক্ষার্থীদের হলে প্রবেশ করতে দেওয়া হবে। কোনো অনাবাসিক শিক্ষার্থীকে হলে থাকতে দেওয়া হবে না। আগামী ৮ আগস্টে হল প্রাধ্যক্ষ পরিষদের একটা সভা রয়েছে। সেখানে আমরা এবিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নিবো।


এসডি/