জাবিতে হল খুলছে আজ, ক্লাস শুরু রবিবার


Janobani

ক্যাম্পাস প্রতিনিধি

প্রকাশ: ০৪:২১ অপরাহ্ন, ৭ই আগস্ট ২০২৪


জাবিতে হল খুলছে আজ, ক্লাস শুরু রবিবার
ছবি: প্রতিনিধি

প্রায় দেড় মাস পর জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) সকল আবাসিক হলগুলো চালু হচ্ছে। আগামি রবিবার থেকে শুরু হবে সকল শিক্ষা কার্যক্রম। তবে আপাতত চালু হচ্ছেনা উইকেন্ড কার্যক্রম ও ইভিনিং প্রোগ্রাম।

 

আরও পড়ুন: জাবিতে প্রতিবাদী গানের মিছিল


বুধবার (৭ আগস্ট) ভার্চুয়ালি অনুষ্ঠিত সিন্ডিকেটের এক জরুরি সভায় এই সিদ্ধান্ত নেয়া হয়। সভা শেষে রেজিস্ট্রার আবু হাসান স্বাক্ষরিত এক অফিস আদেশে এ তথ্য জানানো হয়।


এতে বলা হয়, ‘আগামী ১১ আগস্ট  (রবিবার)   হতে বিশ্ববিদ্যালয়ের সকল প্রকার শিক্ষা কার্যক্রম (উইকেন্ড ও ইভিনিং প্রোগ্রাম ব্যতীত) যথারীতি চালু করার সিদ্ধান্ত গৃহীত হয়। শিক্ষা কার্যক্রম যথারীতি চালু করার লক্ষ্যে বিশ্ববিদ্যালয়ের শিক্ষকবৃন্দকে উদ্যোগ গ্রহণের জন্য অনুরোধ করা হলো।’


এছাড়া অফিস আদেশে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে শান্তি-শৃঙ্খলা বজায় রাখার জন্য শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীদের প্রতি অনুরোধ করা হয়।


আরও পড়ুন: কোটা আন্দোলনের সমন্বয়কদের নিঃশর্ত মুক্তির দাবিতে জাবিতে বিক্ষোভ


অফিস আদেশে আরও বলা হয়, বুধবার (৭ আগস্ট) সকাল ১১ পর থেকে বিশ্ববিদ্যালয়ের সকল আবাসিক হল খুলে দেয়া হবে। নিয়মিত প্রোগ্রামের বৈধ শিক্ষার্থীগণ স্ব-স্ব পরিচয়পত্র প্রদর্শন করে হলে প্রবেশ করতে পারবে। তবে ছাত্রত্ব শেষ হওয়া শিক্ষার্থীরা থাকতে পারবেনা হলে। প্রাক্তন শিক্ষার্থী ও বহিরাগতরা কোনভাবেই হলে থাকতে বা ঢুকতে পারবে না। এ বিষয়ে হল প্রশাসন যথাযথ ব্যবস্থা গ্রহণ করবে।’


এসডি/