অন্তর্বর্তীকালীন সরকারের শপথের সময় জানালেন সেনাপ্রধান


Janobani

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ০৭:১৯ অপরাহ্ন, ৭ই আগস্ট ২০২৪


অন্তর্বর্তীকালীন সরকারের শপথের সময় জানালেন সেনাপ্রধান
ছবি: সংগৃহীত

বাংলাদেশ সেনাবাহিনীর প্রধান জেনারেল ওয়াকার-উজ-জামান জানিয়েছেন, আগামীকাল বৃহস্পতিবার (৮ আগস্ট) রাত ৮টায় অন্তর্বর্তীকালীন সরকারের শপথ গ্রহণ অনুষ্ঠিত হতে পারে।


বুধবার (৭ আগস্ট) সেনা সদর দপ্তরে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান তিনি।


সেনাবাহিনী প্রধান বলেন, “অন্তর্বর্তীকালীন সরকার গঠনের ব্যাপারে রাষ্ট্রপতি ছাড়াও রাজনৈতিক দল ও ছাত্রদের সঙ্গে আলোচনা হয়েছে। সবার সম্মতিক্রমে ড. মুহাম্মদ ইউনূসকে প্রধান করে অন্তর্বর্তীকালীন সরকার গঠনের সিদ্ধান্ত নেয়া হয়েছে।”


সেনাপ্রধান বলেন, “ড. মুহাম্মদ ইউনূস আগামীকাল দেশে আসবেন। আমি তাকে বিমানবন্দরে রিসিভ করব। আশা করি, আগামীকাল (৮ আগস্ট) রাত ৮টায় অন্তর্বর্তী সরকারের শপথ অনুষ্ঠিত হবে।”


আরও পড়ুন: দেশবাসীর উদ্দেশে যে বার্তা দিলেন ড. ইউনূস


সেনাপ্রধান বলেছেন, “ড. ইউনূসের সঙ্গে কথা হয়েছে, তিনি আমাদের সুন্দর গণতান্ত্রিক প্রক্রিয়ায় নিয়ে যাবেন।”


অন্তর্বর্তী সরকারে ১৫ জন সদস্য থাকতে পারেন বলে জানিয়ে জেনারেল ওয়াকার-উজ-জামান জানান, “অন্তর্বর্তী সরকারের সদস্য হতে পারে ১৫ জন। তবে এ সংখ্যা বেশি বা কমও হতে পারে।”


আরও পড়ুন: ২৪ ঘণ্টার মধ্যে পুলিশ সদস্যদের কর্মস্থলে ফেরার নির্দেশ


পুলিশ সক্রিয় হলে দেশের আইনশৃঙ্খলা স্বাভাবিক হয়ে আসবে বলেও জানান জেনারেল ওয়াকার-উজ-জামান।


রাজধানীসহ সারাদেশে বিভিন্ন স্থানের ধ্বংসস্তূপ পরিষ্কার এবং রাস্তাঘাটে ট্রাফিক নিয়ন্ত্রণে ছাত্ররা যে ভূমিকা রাখছে তা অব্যাহত রাখার অনুরোধ জানান তিনি। সেনাপ্রধান বলেন, “ছাত্ররা আমাদের সাহায্য করছে। গ্রামগঞ্জে ছাত্ররা কাজ করছে। আমরা তাদের ধন্যবাদ জানাই।”


এসময় তিনি ট্রাফিক নিয়ন্ত্রণে ছাত্রদের কাজের প্রশংসা করেন। তিনি ছাত্রদের তাদের পরিষ্কার-পরিচ্ছন্নতাসহ সব ইতিবাচক কাজ অব্যাহত রাখার অনুরোধ জানান।


জেবি/এসবি