মাঠের পারফরম্যান্স দিয়ে ভক্তদের মন জয় করতে চাই: সাকিব


Janobani

ক্রীড়া ডেস্ক

প্রকাশ: ০৬:১১ অপরাহ্ন, ৮ই আগস্ট ২০২৪


মাঠের পারফরম্যান্স দিয়ে ভক্তদের মন জয় করতে চাই: সাকিব
সাকিব আল হাসান | ফাইল ছবি

টাইগার ক্রিকেটের পোস্টারবয় সাকিব আল হাসান ক্রিকেট ক্যারিয়ারে অনেকবারই খারাপ সময়ের মুখোমুখি হয়েছেন। নিষেধাজ্ঞা, খারাপ ফর্ম কিংবা ভক্তদের সঙ্গে ঝামেলায় জড়িয়ে সমালোচিত হয়েছেন দেশসেরা এই অলরাউন্ডার। তবে এবার সবকিছুকে ছাড়িয়ে গেছেন তিনি।


সোমবার (৫ আগস্ট) ছাত্রজনতার গণ অভ্যুত্থানের মুখে পড়ে প্রধানমন্ত্রীর পদ থেকে পদত্যাগ করে দেশ ছেড়েছেন শেখ হাসিনা। আর (৭ আগস্ট) বিলুপ্ত হওয়া দ্বাদশ জাতীয় সংসদের আওয়ামী লীগের হয়ে নির্বাচিত প্রতিনিধি ছিলেন সাকিব। দলের পতনের একদিন পর কানাডায় খেলতে নেমে লাঞ্ছিত হয়েছিলেন তিনি।


আরও পড়ুন: বিচারহীনতা থাকলে কোনো জাতিই সাফল্য পায় না: লিটন


যার ফলে বর্তমান পরিস্থিতিতে সাকিব দেশে ফিরবেন কিনা তা নিয়েও অনেকের মনে প্রশ্ন রয়েছে। এ ছাড়া এক সময়ে ‘বাংলাদেশের জান, বাংলাদেশের প্রাণ সাকিব আল হাসান’ বলে স্লোগান দেওয়া মানুষগুলোও তার বিপক্ষে কথা বলছে। এমন অবস্থায় দেশের হয়ে মাঠে কতটা পারফর্ম করতে পারবে তা নিয়ে রয়েছে বিভিন্ন প্রশ্ন।


তবে প্রতিবারের মতো এবারেও সমর্থকদের আশার বাণী শুনিয়েছেন এই ক্রিকেটার। আওয়ামী লীগের রাজনীতিতে যোগ দিয়ে বিতর্কিত হলেও সাকিব মনে করেন না জাতীয় দলের হয়ে খেলতে সে বাধার সম্মুখীন হবেন। মাঠে ভালো খেলেই সমর্থকদের মন জয় করবে বলে বিশ্বাস করেন তিনি।


আরও পড়ুন: বাংলাদেশ দলের অনুশীলন স্থগিত করল বিসিবি


দেশের একটি বেসরকারি সংবাদমাধ্যমকে সাকিব জানিয়েছেন, ‘আমার মনে হয় না দেশের হয়ে খেলতে কোনো সমস্যা হবে। এখন মানুষ যা কিছু বলছে, তা ইমোশনাল। মাঠে ভালো খেললেই সবার সমর্থন পাব আশা করি।’


দেশসেরা এই ক্রিকেটারের কাছে আরও জানতে চাওয়া হয় দেশে ফিরে পাকিস্তানে খেলতে যাবেন কিনা। জবাব তিনি বলেন, এখনও পর্যন্ত তা ঠিক করেননি।


এদিকে বুধবার (৭ আগস্ট) মিরপুরে সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে নাফিস বলেন, দেখুন সাকিব আল হাসানের সোমবার (১২ আগস্ট) পর্যন্ত এনওসি আছে। মঙ্গলবার (১৩ আগস্ট) দেশে আসার কথা, আমাদের কাছে রিপোর্ট করার কথা। আরও দুই তিনটা খেলা রয়েছে। তার সাথে যোগাযোগ করব এবং তার প্ল্যানটা জানার চেষ্টা করব।


এমএল/