বিচারহীনতা থাকলে কোনো জাতিই সাফল্য পায় না: লিটন


Janobani

ক্রীড়া প্রতিবেদক

প্রকাশ: ০৪:০২ অপরাহ্ন, ৪ঠা আগস্ট ২০২৪


বিচারহীনতা থাকলে কোনো জাতিই সাফল্য পায় না: লিটন
ছবি: সংগৃহীত

কোটা সংস্কার আন্দোলনকে কেন্দ্র করে সহিংসতা ও প্রাণহানীর পর আন্দোলনকারীদের পক্ষ থেকে নির্মম হত্যাকাণ্ডের বিচারসহ ৯ দফা দাবি পেশ করা হয়েছিল। এবার এক দফা অর্থাৎ সরকারের পদত্যাগের দাবিতে মাঠে নেমেছে ছাত্ররা। ছাত্রদের কোটা সংস্কার আন্দোলনে শুরু থেকেই সমর্থন জানিয়েছিলেন দেশের সকল শ্রেণি-পেশার মানুষ। বাদ যায়নি ক্রীড়াঙ্গনও। 


শরিফুল, নুরুল হাসান সোহানসহ অনেকেই সোশ্যাল মিডিয়ায় দেওয়া বার্তায় শিক্ষার্থীদের প্রতি সংহতি প্রকাশ করেছে। এবার সেই তালিকায় যুক্ত হলেন জাতীয় দলের ওপেনার ও উইকেটরক্ষক লিটন কুমার দাস।


আরও পড়ুন: বাংলাদেশ দলের অনুশীলন স্থগিত করল বিসিবি


শনিবার (৩ আগস্ট) বিচারহীনতার সংস্কৃতি নিয়ে নিজের ফেসবুক পেজে তিনি লিখেছেন, ‘বিচারহীনতা থাকলে কোনো জাতিই সাফল্য পায় না, সে তারা যতই সামনে এগিয়ে যাক না কেন।’


একই দিনে জাতীয় ক্রিকেট দলের সিনিয়র তারকা মাহমুদউল্লাহ রিয়াদও বার্তা দিয়েছেন। সংক্ষিপ্ত এক স্ট্যাটাসে মাহমুদউল্লাহ লিখেছেন, ‘আমরা সবসময় ন্যায়ের পথেই আছি, থাকব ইনশাআল্লাহ। আমরা সবাই চাই ন্যায়বিচার হোক। দিনশেষে দেশটা আমাদের সবারই। আল্লাহ অবশ্যই ন্যায়বিচারক।’


আরও পড়ুন: অবশেষে ন্যায়ের পক্ষে থাকার ঘোষণা দিলেন মাহমুদউল্লাহ


প্রসঙ্গত, প্রায় মাসখানেক সময় ধরে চলছে বৈষম্য বিরোধী শিক্ষার্থীদের ব্যানারে শুরু হওয়া আন্দোলন। নয় দফা নিয়ে শুরু হওয়া সেই আন্দোলন বর্তমানে এক দফায় পরিণত হয়েছে। যেখানে বর্তমান সরকারের পদত্যাগ দাবি করেছেন  আন্দোলনকারীরা। তাদের আন্দোলন শুরুর পর থেকে এখন পর্যন্ত নারী-শিশু, শিক্ষার্থীসহ অসংখ্য মানুষ নিহতের তথ্য জানা গেছে।


জেবি/আজুবা