কক্সবাজারে থানা পুলিশের সেবা সচল করতে সকল সহযোগিতা করা হচ্ছে: সেনাবাহিনীর জিওসি


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ০৩:৪৬ অপরাহ্ন, ১০ই আগস্ট ২০২৪


কক্সবাজারে থানা পুলিশের সেবা সচল করতে সকল সহযোগিতা করা হচ্ছে: সেনাবাহিনীর জিওসি
ছবি: প্রতিনিধি

কক্সবাজারের সকল থানার কার্যক্রম সীমিত পরিসরে শুরু হয়েছে। থানা পুলিশের পুরোপুরি সেবা সচল করতে কিছু সময় লাগবে। এর জন্য সেনাবাহিনীর পক্ষে সকল প্রকার সহযোগিতা করা হচ্ছে বলে জানিয়েছেন কক্সবাজারের রামুস্থ সেনাবাহিনীর ১০ পদাতিক ডিভিশনের জিওসি মেজর জেনারেল শেখ মো. সরওয়ার হোসেন।


শনিবার (১০ আগস্ট) দুপুরে কক্সবাজার সদর মডেল থানা পরিদর্শনে এসে সংবাদমাধ্যম কর্মীদের এসব কথা বলেন তিনি।


এসময় সেনা কর্মকর্তা বলেন, দেশে চলমান পরিস্থিতিতে সাধারণ জনগণের পাশে সেনা বাহিনীর সদস্যরা রয়েছেন। সেনা বাহিনীকে সহযোগিতা করছেন শিক্ষার্থীরাও। এপরিস্থিতিতে বিভিন্ন কারণে থানা পুলিশের সেবা কার্যক্রম পুরোদমে সচল করতে কাজ চলছে।


আরও পড়ুন: লক্ষ্মীপুরে ফিরিয়ে দিয়েছে লুট হওয়া অস্ত্র-গুলি


শনিবার দুপুর পর্যন্ত কক্সবাজারের ৫ টি থানার পরিদর্শনের কথা উল্লেখ করে মেজর জেনারেল শেখ মো. সরওয়ার হোসেন বলেন, কক্সবাজারে পুলিশের কার্যক্রম ও উপস্থিতি সন্তোষজনক। প্রতিটি থানায় সেনাবাহিনীর সদস্যরা রয়েছেন। রয়েছেন আনসার সদস্যরা। থানায় কিছু আসবারপত্র, প্রয়োজনীয় সরঞ্জাম লুট হয়ে গেছে। সেনা বাহিনীর পক্ষে দ্রুত সময়ের মধ্যে তা ব্যবস্থা করা হচ্ছে।


এসব উপস্থিত ছাত্র প্রতিনিধির অভিনন্দন জানিয়েছে তিনি বলেন, ইতিমধ্যে শিক্ষার্থীরা এলাকায় ঘুরে ঘুরে থানার লুট করা মালামাল উদ্ধার করে থানায় ফিরে নিয়ে আসছে। এটা অব্যাহত রয়েছে। শিক্ষার্থীদেরও সহযোগিতা দিচ্ছে সেনা বাহিনী।


কক্সবাজার একটি সম্প্রীতিময় জেলা এবং এলাকার লোকজন শান্তি প্রিয় মন্তব্য করে তিনি বলেন, দ্রুত সময়ের মধ্যে পর্যটন সংশ্লিষ্ট ব্যবসায়ীদের সাথে আলোচনা হবে। আইন শৃঙ্খলা পরিস্থিতির স্বাভাবিক ফিরে আসবে। পর্যটকরা আবারও ভ্রমনে আসবেন।


আরও পড়ুন: রোহিঙ্গা ক্যাম্পের আইনশৃঙ্খলা রক্ষায় তৎপর সেনাবাহিনী


সেনাবাহিনীর ১০ পদাতিক ডিভিশনের জিওসি থানা প্রাঙ্গণ পরিদর্শন, উপস্থিত পুলিশ সদস্যদের আলাপ করেন। তাদের সকল প্রকার সহযোগিতা আশ্বাস দেন। বলেন, সেনা বাহিনীর পক্ষে পরিস্থিতি অনুকূল না হওয়া পর্যন্ত খাবার সহ সকল সহযোগিতা দেয়া হবে। থানায় যা যা প্রয়োজন থানাও দেয়া হবে। কেননা পুলিশ ছাড়া আইন শৃঙ্খলা স্বাভাবিক করা সম্ভব না।


এসময় কক্সবাজারের জেলা প্রশাসক মুহম্মদ শাহিন ইমরান, পুলিশ সুপার মো. মাহাফুজুল ইসলাম সহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।


এমএল/