প্রায় সাড়ে ছয় বছর পর নিজ দায়িত্বে বহাল তবিয়তে রেজিস্ট্রার


Janobani

ক্যাম্পাস প্রতিনিধি

প্রকাশ: ০৬:০৩ অপরাহ্ন, ১১ই আগস্ট ২০২৪


প্রায় সাড়ে ছয় বছর পর নিজ দায়িত্বে বহাল তবিয়তে রেজিস্ট্রার
ছবি: প্রতিনিধি

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার পদে নিয়োগ পাওয়া মো. মুজিবুর রহমান মজুমদার ৬ বছর ৫ মাস ১৬ দিন পর রেজিস্ট্রার পদে পুনরায় দায়িত্ব পেয়েছেন।


রবিবার (১১ আগস্ট) সকাল থেকে তিনি পুনরায় রেজিস্ট্রার দপ্তরে অফিস শুরু করেন।


আরও পড়ুন: আন্দোলনকারীদের দমনে ছাত্রলীগকে ফ্রি খাওয়া ও চিকিৎসার ব্যবস্থা করেন ঢাকা কলেজ অধ্যক্ষ


রেজিস্ট্রার হিসেবে নিয়োগ পাওয়ার পর বিভিন্ন সময় তাকে লাইব্রেররিয়ান পদে দায়িত্ব পালনে স্থানান্তর করা হয়। ইতোমধ্যে ২০০৭ সাল থেকে ২০০৯ সাল পর্যন্ত তিনি রেজিস্ট্রারের দায়িত্ব পালন করেন। মাঝখানে ভারপ্রাপ্ত হিসেবে কামাল উদ্দিন ভূঁইয়া, অতিরিক্ত দায়িত্ব হিসেবে ড. মোহা. তৌহিদুল ইসলাম রেজিস্ট্রারের দায়িত্ব পালন করে।


এরপর ২০১৩-১৮ পর্যন্ত সময়ে তিনি রেজিস্ট্রার হিসেবে দায়িত্ব পালন করতে পেরেছেন। এরপর উপাচার্য পরিবর্তনের সাথে রেজিস্ট্রার হিসেবে কখনো শিক্ষক কখনো অন্য কর্মকর্তারা রেজিস্ট্রার হিসেবে দায়িত্ব পালন করেছেন। ২০১৮ সালের ফেব্রুয়ারি মাসে থেকে পদার্থবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. মো. আবু তাহের প্রথমে চলতি দায়িত্ব ও পরবর্তীতে অতিরিক্ত দায়িত্ব হিসেবে রেজিস্ট্রারের দায়িত্ব পালন করেন। সর্বশেষ কর্মকর্তাদের মধ্যে আমিরুল হক চৌধুরী রেজিস্ট্রার হিসেবে দায়িত্ব পালন করেছেন।


আরও পড়ুন: কুবি উপাচার্য-প্রক্টরিয়াল বডির পদত্যাগের দাবিতে শিক্ষার্থীদের সংবাদ সম্মেলন


এই বিষয়ে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মো. মুজিবুর রহমান মজুমদার বলেন, 'আমরা যে আন্দোলন দেখেছি এটা ছিলোই বৈষম্যবিরোধী, আমিও আমার জায়গা থেকে কারো সাথে বৈষম্য না করে কাজ করবো। শিক্ষার্থীরা যে নতুন বাংলাদেশ চাচ্ছে সেটি তৈরির জন্য তাদের সাথে কাজ করবো। শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারী কেউ যেনো কোনোপ্রকার বৈষম্যের শিকার না হয় সেটি প্রতিষ্ঠা করতে চেষ্টা করবো।'


এমএল/