বাকেরগঞ্জে ধসে পড়ছে সেতু, যান চলাচল বন্ধ


Janobani

উপজেলা প্রতিনিধি

প্রকাশ: ০৬:৫৩ অপরাহ্ন, ১১ই আগস্ট ২০২৪


বাকেরগঞ্জে ধসে পড়ছে সেতু, যান চলাচল বন্ধ
ছবি: প্রতিনিধি

বরিশাল জেলার বাকেরগঞ্জ উপজেলার সদর ইউনিয়ন ভারপাশার সমিতি ঘর বাজার সংলগ্ন পাদ্রী শিবপুর ইউনিয়নের সাথে সংযোগ শ্রীমন্ত নদীর উপর নির্মিত এলজিইডি'র সেতুটি ধসে পড়ে গত এক সপ্তাহ ধরে সব ধরনের যানবাহন চলাচল বন্ধ রয়েছে। কয়েক দিনের অতিবৃষ্টি ও নদীর অস্বাভাবিক জোয়ারের পানির স্রোত নদী দিয়ে প্রবাহিত হচ্ছে। সেতুটির নিচ দিয়ে বালু ভর্তি একটি বাল্কহেড যাওয়ার সময় গত ৫ আগস্ট সেতুটির পিলারের সাথে ধাক্কা লেগে মাঝখানের অংশ ধসে পড়ে। এতে করে ভরপাশা ইউনিয়নের ৫টি গ্রামের বাসিন্দারা যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছেন। এই সেতুটি ধসে পড়ায় দুর্ভোগে পড়েছেন এসব এলাকায় চলাচলকারী স্কুল কলেজ মাদ্রাসার শিক্ষার্থীসহ ব্যবসায়ী ও সাধারণ মানুষ।


রবিবার (১১ আগষ্ট) সরেজমিন দেখা যায়, উপজেলার অত্যন্ত জনবহুল ও গুরুত্বপূর্ণ সেতুটি ভরপাশা ও পাদ্রীশিবপুর ইউনিয়নের সাথে সংযোগ স্থাপন করে উপজেলা ও জেলা শহরের সাথে সংযোগ স্থাপন করেছে। শ্রীমন্ত নদীর উপর নির্মিত প্রায় ১০০ ফুট দৈর্ঘ্যরে সেতুটির মাঝখানের অংশ ধসে পড়েছে। সেতুটির ধসে পড়া স্থানে স্থানীয় লোকজন সুপারি গাছ দিয়ে সাঁকো নির্মাণ করে জীবনের ঝুঁকি নিয়ে চলাচল করছে। 


আরও পড়ুন: বাকেরগঞ্জে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের বিজয় মিছিল


উপজেলা এলজিইডি'র নির্বাহী প্রকৌশলী আবুল খায়ের মিয়া জানান, জনজীবনে গুরুত্বপূর্ণ সেতুটি খুব শীঘ্রই মেরামত করার উদ্যোগ নিয়েছি আমরা।


এমএল/