বাকেরগঞ্জে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের বিজয় মিছিল


Janobani

উপজেলা প্রতিনিধি

প্রকাশ: ০৬:৫৫ অপরাহ্ন, ৮ই আগস্ট ২০২৪


বাকেরগঞ্জে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের বিজয় মিছিল
ছবি: প্রতিনিধি

সৈরাচার শেখ হাসিনা সরকারের পতনে বরিশালের বাকেরগঞ্জ বিজয় মিছিল করেছে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের নেতাকর্মীরা। 


বৃহস্পতিবার (৮ আগস্ট) বিকেলে বাকেরগঞ্জ সরকারি কলেজের সামনে থেকে মিছিলটি শুরু হয় উপজেলা শহরের সদর রোড হয়ে বিভিন্ন এলাকায় ঘুরে জে এস ইউ মডেল হাই স্কুলের সামনে মিছিল শেষ হয়। 


আরও পড়ুন: তজুমদ্দিনের চাচড়ায় ব্যক্তিগত আক্রোশে সাবেক বিএনপি নেতাকে হত্যা


সমাবেশে বক্তারা বলেন, ছাত্র-জনতার অনেক আত্মত্যাগের পর আমরা বিজয়ী হয়েছি। এতে দেশের মানুষের মুখ উজ্জ্বল হয়েছে। অথচ একটি মহল আমাদের আন্দোলনকে কলঙ্কিত করতে চেষ্টা করছে। তারা সারাদেশে সরকারি-বেসরকারি বিভিন্ন প্রতিষ্ঠানে অগ্নিকাণ্ড ও ভাংচুর করেছে। ওইসকল দুবৃত্তরা সেই সৈরাচার হাসিনার ন্যায় অত্যাচার ও দখল উৎসবে মেতে উঠেছে। এসব বিষয়ে আমাদের সচেতন থাকতে হবে।


১৯৭১ এর পর কোটা সংস্কার আন্দোলন দেশের দ্বিতীয় মুক্তিযুদ্ধ। এই যুদ্ধে জয়ী হয়েছে এদেশের ছাত্র-জনতা। মূলত, ছাত্র আন্দোলনের মুখে পদত্যাগ করে দেশ ছেড়েছেন হাসিনা। সেজন্যই আমাদের আজকের আনন্দ মিছিল।


আরও পড়ুন: কুয়াকাটা সৈকত থেকে অর্ধগলিত অজ্ঞাত ব্যক্তির লাশ উদ্ধার


সমাবেশে ছাত্রনেতারা হুশিয়ারি দিয়ে বলেন, শেখ হাসিনা সরকারের পতনের পর বর্তমানে আপনারা যারা মানুষের উপর জুলুম করছেন। বিশ্ব দরবারে সৈরাচারমুক্ত বাংলাদেশকে কলঙ্কিত করছেন। তাদের কাউকে ছাড় দেবে না ছাত্র সমাজ। আপনারা সতর্ক হয়ে যান। না হয় আপনাদের বিরুদ্ধেও রাজপথে নামবে এদেশের ছাত্র-ছাত্রীরা।


এমএল/