পবিপ্রবিতে কেন্দ্রীয় মন্দির প্রতিষ্ঠায় স্মারকলিপি


Janobani

ক্যাম্পাস প্রতিনিধি

প্রকাশ: ০৭:৫১ অপরাহ্ন, ১১ই আগস্ট ২০২৪


পবিপ্রবিতে কেন্দ্রীয় মন্দির প্রতিষ্ঠায় স্মারকলিপি
ছবি: প্রতিনিধি

পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (পবিপ্রবি) কেন্দ্রীয় মন্দির প্রতিষ্ঠার দাবিতে সনাতন ধর্মাবলম্বী ও সাধারণ শিক্ষার্থীদের পক্ষ থেকে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার বরাবর স্মারকলিপি প্রদান করা হয়েছে। 


রবিবার(১১ আগস্ট) রেজিস্ট্রার প্রফেসর ড. এস. এম. হেমায়েত জাহান বরাবর এ স্মারকলিপি প্রদান করা হয়। 


আরও পড়ুন: জাবিতে আইন অনুষদের দুই শিক্ষকের পদত্যাগ চেয়ে মানববন্ধন


স্মারকলিপিতে সনাতন ধর্মাবলম্বী শিক্ষার্থীরা কেন্দ্রীয় মন্দির প্রতিষ্ঠার দাবী জানান। মূলত বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার ২৪ বছর পরেও সুন্দর অবকাঠামোযুক্ত এবং সুরক্ষিত কেন্দ্রীয় মন্দির না থাকায় এবং বিশ্ববিদ্যালয় প্রশাসনে উল্ল্যেখযোগ্য সংখ্যক সনাতন ধর্মাবলম্বী দায়িত্বে থাকার পরেও বিশ্ববিদ্যালয়ে কেন্দ্রীয় মন্দির স্থাপন না হওয়ায় ক্ষোভ প্রকাশ করেন।


স্মারকলিপিতে আরো বলা হয়, দৃষ্টিনন্দন অবকাঠামো যুক্ত সুরক্ষিত মন্দির স্থাপন এবং মন্দিরের পবিত্রতা ও রক্ষণাবেক্ষণ এর স্বার্থে চারপাশে বাউন্ডারি দেয়াল স্থাপন এবং আগামী তিন কার্যদিবসের মধ্যে এ ব্যাপারে প্রশাসনকে সিদ্ধান্ত জানানোর আল্টিমেটাম প্রদান করে ।


আরও পড়ুন: প্রায় সাড়ে ছয় বছর পর নিজ দায়িত্বে বহাল তবিয়তে রেজিস্ট্রার


এ বিষয়ে সনাতন ধর্মাবলম্বী, খাদ্য ও পুষ্টি বিজ্ঞান অনুষদের শিক্ষার্থী সুদীপ্ত চৌধুরী বলেন, এতদিন বিশ্ববিদ্যালয় প্রশাসনের কাছ থেকে বিশ্ববিদ্যালয়ের সনাতন ধর্মাবলম্বী শিক্ষার্থীদের জন্য সুরক্ষা বিশিষ্ট কেন্দ্রীয় মন্দির না পাওয়াটা আমাদের জন্য দূর্ভাগ্যের। আমরা রেজিস্ট্রার স্যারকে আমাদের দাবী জানিয়েছি। তিনি আমাদের আবেদনটি গুরুত্বের সাথে নিয়েছেন।  আল্টিমেটাম অনুযায়ী আগামী তিন কার্যদিবসের মধ্যে তারা বিশ্ববিদ্যালয় প্রশাসনের কাছ থেকে ইতিবাচক সিদ্ধান্ত পাবেন এমনটা আশা করছেন। 


এমএল/