শ্রীপুরে উড়াল সেতুর পিলারে শোভা পাচ্ছে শিক্ষার্থীদের প্রতিবাদী উক্তি


Janobani

উপজেলা প্রতিনিধি

প্রকাশ: ০৫:৫০ অপরাহ্ন, ১৩ই আগস্ট ২০২৪


শ্রীপুরে উড়াল সেতুর পিলারে শোভা পাচ্ছে শিক্ষার্থীদের প্রতিবাদী উক্তি
ছবি: প্রতিনিধি

গাজীপুরের শ্রীপুরে ঢাকা ময়মনসিংহ মহাসড়কের মাওনা চৌরাস্তায় উড়াল সেতুর পিলারে শোভা পাচ্ছে শিক্ষার্থীদের প্রতিবাদী উক্তি। উক্তিগুলো হল "তোমরা সৎ খোদাভীতির কাজে একে অন্যকে সহায়তা কর। "আমার সকল নির্ভরতা আল্লাহর উপর।" অত্যাচারীর রাজপ্রাসাদ মানুষের ঘৃণায় ধ্বংস হয়ে যায়, মানব হিতৈষীর ভাঙ্গা কুটির একদিন তীর্থখানা  হয়ে যায়।" "অসাধু ব্যবসায়ী হয়ে নিজেকে ভাবছো ব্যবসার রাজা অন্যের টাকা খেয়ে করেছ ভঁঁডি ভাজা। "আমার কি দোষ ছিল? আমার সোনার বাংলা। স্বাধীন বাংলা বেতার। Be the light. আমাদের শহর মাওনা।


শিক্ষার্থীদের এমন বিভিন্ন প্রতিবাদী উক্তি শোভা পাচ্ছে উপজেলা ঢাকা ময়মনসিংহ মহাসড়কের মাওনা চৌরাস্তা উড়াল  সেতুর পিলারসহ পৌর শহরের বিভিন্ন বিভিন্ন গুরুত্বপূর্ণ দেয়ালে।


আরও পড়ুন: শেখ হাসিনাকে দেশে ফেরাতে ফরিদপুরে আ. লীগের বিক্ষোভ


এর আগে দেয়ালগুলোতে ছিল ছিল বিভিন্ন পণ্যের বাহারি বিজ্ঞাপনের পসরা। তার পরিবর্তে সেখানে বৈষম্য বিরোধী আন্দোলনের শিক্ষার্থীদের রঙ তুলির আঁচড়ে ফুটে তুলেছে কোটা আন্দোলনের শ্লোগানসহ দেশের বিভিন্ন চিত্র আর সমাজ সংস্কারমূলক উক্তি।


মঙ্গলবার (১৩ আগষ্ট) সকাল থেকে দুপুর পর্যন্ত পৌর শহরের বিভিন্ন এলাকা ঘুরে এমন চিত্র দেখা গেছে।


এ সময় কথা হয় বৈষম্যবিরোধী আন্দোলন লড়াইয়ে অংশ নেওয়া পিয়ার আলী বিশ্ববিদ্যালয় কলেজের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী রাশেদ মিয়ার সঙ্গে। তিনি বলেন, মাওনা চৌরাস্তা উড়াল সেতুর পিলারে দেয়ালের বিভিন্ন রাজনৈতিক সংগঠনের নেতা কর্মীদের পোস্টার, বিভিন্ন প্রতিষ্ঠানের বিজ্ঞাপনে সৌন্দর্য নষ্ট হচ্ছিল। এসব পোস্টার, ফেস্টুন অপসারণ করে সৌন্দর্য বাড়াতে দেয়াল লিখন চলছে।


আরও পড়ুন: কেরানীগঞ্জের আইনশৃঙ্খলা রক্ষায় পুলিশকে সহায়তার আশ্বাস জামায়াত শিবিরের


ঢাকা ময়মনসিংহ মহাসড়কের পাশে বিভিন্ন দেয়ালে রং তুলিতে দেয়াল লিখন করছেন বিভিন্ন স্কুলের শিক্ষার্থীরা। রাকিব নামের এক শিক্ষার্থী বলেন, মহাসড়কের বিভিন্ন জায়গায় পরিষ্কার পরিচ্ছন্ন করা হয়েছে। সেই সঙ্গে দেয়ালগুলোতে বিভিন্ন চিত্র,উক্তি,ছবি আঁকা হচ্ছে। তিনি জানান, আমাদের সৌন্দর্য বর্ধনের কাজ অব্যাহত থাকবে যাতে আমরা সুন্দর একটি সোনার বাংলা উপহার দিতে পারি।


এমএল/