বৈষম্যবিরোধী আন্দোলনে নিহত বিশালের বাড়ীতে বিএনপি নেতা গফুর


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ০৬:১৯ অপরাহ্ন, ১৩ই আগস্ট ২০২৪


বৈষম্যবিরোধী আন্দোলনে নিহত বিশালের বাড়ীতে বিএনপি নেতা গফুর
ছবি: প্রতিনিধি

বৈষম্যবিরোধী আন্দোলনে গিয়ে গুলিতে নিহত জয়পুরহাটের পাঁচবিবি উপজেলার রতনপুর গ্রামের বিশালের বাড়ীতে তাদের পরিবারের খোঁজখবর নিতে যান পাঁচবিবি উপজেলা বিএনপির সাবেক সভাপতি এবং বর্তমান জেলা বিএনপির আহবায়ক কমিটির অন্যতম সদস্য আব্দুর গফুর মন্ডল। বিকেলে বিএনপির নেতাকর্মীদের সঙ্গে নিয়ে প্রথমে নিহত বিশালের কবর জিয়ারত ও দোয়া করেন। পরে বাড়ীতে গিয়ে বিশালের মা বাবার সঙ্গে কথা বলেন এবং তাদের পরিবারের সার্বিক খোঁজখবর নেন। এসময় তার ব্যাক্তিগত তহবিল থেকে বিশালের পরিবারকে নগদ অর্থ প্রদান করেন বিএনপির এই নেতা।


নিহত কলেজছাত্র ছাত্র বিশাল ছিলেন, পাঁচবিবি বিজনেস ম্যানেজম্যান্ট স্কুল এ্যান্ড কলেজের একাদ্বশ শ্রেণির ছাত্র। তার বাবা পেশায় একজন দিনমজুর।


আরও পড়ুন: সিরাজগঞ্জ শ্রমিক দলের সভাপতি মজিদ আর নেই


উল্লেখ্য, রবিবার (৪ আগস্ট) সকাল সাড়ে নয়টার দিকে বৈষম্যবিরোধী আন্দোলনের মিছিলে যোগ দিতে স্থানীয় সহপাঠীদের নিয়ে জয়পুরহাটে যান বিশাল। আন্দোলন চলাকালীন সময়ে পুলিশের সঙ্গে শিক্ষার্থীদের ধাওয়া পালটা ধাওয়ার ঘটনা ঘটে। তখন পুলিশের গুলিতে রাস্তায় লুটে পড়েন বিশাল (২১) নামের ওই কলেজছাত্র। এসময় কয়েকজন আন্দোলনকারী শিক্ষার্থীরা তাকে উদ্ধার করে জয়পুরহাট আধুনিক হাসপাতালে নিলে তাকে প্রাথমিক চিকিৎসা দিয়ে বগুড়া শহীদ জিয়াউর রহমান হাসপাতালে স্থানান্তর করেন। পথেই কলেজছাত্রের শারীরিক অবস্থার অবনতি দেখে জেলার কালাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক ডা. ডেইজি আক্তার তাকে মৃত ঘোষণা করেন।


এমএল/