শেখ হাসিনার বিচারের দাবিতে চুয়াডাঙ্গায় বিএনপির অবস্থান কর্মসূচি


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ০৩:০৪ অপরাহ্ন, ১৪ই আগস্ট ২০২৪


শেখ হাসিনার বিচারের দাবিতে চুয়াডাঙ্গায় বিএনপির অবস্থান কর্মসূচি
ছবি: প্রতিনিধি

ছাত্র-জনতার ওপর নির্বিচারে গুলি চালিয়ে গণহত্যার নির্দেশদাতা শেখ হাসিনা ও তার দোসরদের বিচারের দাবিতে চুয়াডাঙ্গায় অবস্থান কর্মসূচি পালন করেছে জেলা বিএনপি।


আরও পড়ুন: চুয়াডাঙ্গায় সংখ্যালঘুদের প্রতিবাদ মিছিল সমাবেশ


বুধবার (১৪ আগস্ট) সকাল থেকে শহরের শহীদ হাসান চত্বর এলাকার মুক্ত মঞ্চে এ কর্মসূচি পালন করা হয়েছে। এছাড়া, ভিন্ন ভিন্নভাবে ছাত্রদল ও যুবদলের নেতাকর্মীরা একই দাবিতে অবস্থান কর্মসূচি পালন করে।


কর্মসূচিতে অংশ নিয়ে বক্তারা বলেন, বন্দুকের নলের সামনে ইট হাতে দাঁড়িয়ে এদেশের দ্বিতীয় স্বাধীনতা এনেছে ছাত্র জনতা। এর আগে আওয়ামী লীগের নেতৃত্বে হাসিনার নির্দেশে ছাত্র জনতার আন্দোলনে দেশজুড়ে ব্যাপক গণহত্যা চলেছে। এখন থেকে তাদের বিরুদ্ধে মামলা হচ্ছে। খুনি শেখ হাসিনাসহ অভিযুক্ত আওয়ামী লীগের নেতাদের দেশের মাটিতে এনে বিচারের মুখোমুখি করতে হবে। তবেই দেশে গণতন্ত্র পুনঃউদ্ধার হবে।সাধারণ মানুষের অধিকার নিশ্চিত হবে। এখন নতুন করে ১৫ আগস্ট ঘিরে নানা ধরনের অপচেষ্টা চালাচ্ছে আওয়ামী লীগের নেতাকর্মীরা। যাদের নেতাই চুপিচুপি পালিয়ে যায়, তাদের এত সাহস কোথা থেকে আসে। এই ১৫ আগস্টে যদি আওয়ামী লীগ অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টির পায়তারা করে তাহলে তাদের প্রতিহত করা হবে। এলাকায় এলাকায় প্রতিরোধ গড়ে তোলা হবে। দফায় দফায় মিছিল করা হবে আওয়ামী লীগের অফিসের সামনে।


আরও পড়ুন: চুয়াডাঙ্গায় বাজার ভোক্তা অধিকারের সাথে শিক্ষার্থীদের বাজার মনিটরিং


জেলা বিএনপির সদস্য রওফুন নাহার রিনার সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন , জেলা বিএনপির সদস্য সচিব শরীফুজ্জামান শরীফ। আরও বক্তব্য রাখেন, বিএনপি নেতা এম জেনারেল ইসলাম, সিরাজুল ইসলাম মনি, জেলা যুবদলের সাধারন সম্পাদক সাইফুর রশিদ ঝন্টু, স্বেচ্ছাসেবক দলের সভাপতি শফিকুল ইসলাম পিটু, ছাত্রদলের সভাপতি মোমিন মালিতাসহ বিভিন্ন সঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা। 


এসডি/