পাকিস্তানে দলের সঙ্গে অনুশীলনে সাকিব


Janobani

ক্রীড়া ডেস্ক

প্রকাশ: ০৮:১৯ অপরাহ্ন, ১৪ই আগস্ট ২০২৪


পাকিস্তানে দলের সঙ্গে অনুশীলনে সাকিব
ছবি: সংগৃহীত

বর্তমান বাংলাদেশের রাজনৈতিক পরিস্থিতিতে সাকিব আল হাসানের দেশে ফেরা নিয়ে শঙ্কা তৈরি হলেও, তাকে নিয়েই পাকিস্তান সিরিজের স্কোয়াড ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। দেশে না ফিরে যুক্তরাষ্ট্র থেকে সরাসরি পাকিস্তানে দলের সঙ্গে যোগ দিয়েছেন দেশসেরা এই অলরাউন্ডার। আর সেখানে দলের সঙ্গে অনুশীলনও শুরু করেছেন তিনি।


বুধবার (১৪ আগস্ট) পাকিস্তানে লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে টাইগারদের অনুশীলনের বেশ কয়েকটি ছবি প্রকাশ করেছে বিসিবি। যেখানে ব্যাটিং অনুশীলন করতে দেখা গেছে সাকিব আল হাসানকে।


বিসিবির প্রকাশিত একটি ছবিতে দেখা যাচ্ছে ব্যাট হাতে কোচ হাথুরুসিংহের সঙ্গে আলাপ করছেন তিনি। আরেকটি ছবিতে দেখা গেছে সহকারী কোচ নিক পোথাসের অধীনে ব্যাটিং অনুশীলন করছেন  এই অলরাউন্ডার। এ ছাড়াও লিটন-তাসকিনদের সঙ্গে রানিংও করেছেন তিনি।


আরও পড়ুন: নিষেধাজ্ঞা ছাড়াই বিসিবি থেকে পাপনকে সরানো সম্ভব


দ্বাদশ জাতীয় নির্বাচনে আওয়ামী লীগের টিকিটে মাগুরা-১ আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন সাকিব আল হাসান। কিন্তু গত সপ্তাহে শেখ হাসিনা দেশ ছাড়ার পর তোপের মুখে পড়তে হয় দেশসেরা এই ক্রিকেটারকে। তার ক্রিকেট ভবিষ্যৎ নিয়েও বেশ শঙ্কা দেখা দেয়। তবে আপাতত সাকিবের ক্রিকেট ক্যারিয়ারে রাজনীতির প্রভাব পড়ছে না।


কারণ, সাকিবকে সঙ্গে নিয়েই পাকিস্তানের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজের স্কোয়াড ঘোষণা করেছে বিসিবি। সাকিবের সঙ্গে কি কথা হয়েছে তাও জানিয়েছিলেন প্রধান নির্বাচক গাজী আশরাফ হোসেন লিপু।


সাকিবকে নিয়ে লিপু বলেছিলেন, জিম্বাবুয়ে সিরিজ চলার সময় তার প্ল্যান জানতে চেয়েছিলাম ডিসেম্বর পর্যন্ত। আমাদের আটটা টেস্ট ম্যাচ রয়েছে সেখানে তার থাকা নিয়ে কথা হয়েছিল। সে আমাদের আশ্বস্ত করেছিল।


আরও পড়ুন: মাঠের পারফরম্যান্স দিয়ে ভক্তদের মন জয় করতে চাই: সাকিব


‘এরপর তার সাথে প্রোপার ই-মেইল কথা হয়েছে থাকবে কি না একটা জানার বিষয় ছিল। একটা প্রসেস ছিল তো সেই আলোকে ১৪ অথবা ১৫ আগষ্ট সে দলের সাথে পাকিস্তানের যোগ দেবে যেটা লজিস্টিক দেখছে।’


বিসিবিকে দেওয়া কথা রেখেছেন দেশসেরা এই ক্রিকেটার। নির্ধারিত সময়ের মধ্যেই দলের সঙ্গে যোগ দিয়ে অনুশীলন শুরু করেছেন তিনি। এবার মাঠের ক্রিকেটে কতটা প্রভাব বিস্তার করতে পারেন সাকিব, সেটাই দেখার বিষয়।


এমএল/