পদত্যাগ করলেন ওয়াসার এমডি তাকসিম এ খান


Janobani

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ১১:২৮ পূর্বাহ্ন, ১৫ই আগস্ট ২০২৪


পদত্যাগ করলেন ওয়াসার এমডি তাকসিম এ খান
ফাইল ছবি

পদত্যাগ করেছেন ঢাকা ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক (এমডি) তাকসিম এ খান।


বুধবার (১৬ আগস্ট) অনলাইন মাধ্যমে তিনি এই পদত্যাগপত্র পাঠিয়েছেন বলে জানিয়েছেন নাম না প্রকাশের শর্তে ওয়াসার এক কর্মকর্তা।


তিনি জানিয়েছেন, পদত্যাগপত্রে অসুস্থতা জনিত কারণে ওয়াসার ব্যবস্থাপনা পরিচালকের দায়িত্ব পালন করতে অপারগতার কথা জানিয়েছেন তাকসিম এ খান।


এদিকে,  তাকসিম এ খানের পদত্যাগের বিষয়ে মঙ্গলবার (১৩ আগস্ট) থেকেই গুঞ্জন শোনা যাচ্ছিল। তাকসিম এ খান গা ঢাকা দিয়েছেন, অফিস করছেন না। সেই সঙ্গে এই এমডির অনুসারি বেশ কিছু ঊর্ধ্বতন কর্মকর্তাও ঢাকা ওয়াসায় অফিস করতে আসেননি গত কয়েক দিন।


আরও পড়ুন: ছাত্র-জনতার দখলে ধানমন্ডি ৩২ নম্বর


জানা গেছে, গত ২০০৯ সালে ঢাকা ওয়াসার এমডি পদে প্রথমবারের মতো নিয়োগ পেয়েছিলেন তাকসিম এ খান। এরপর দফায় দফায় তার মেয়াদ বাড়তে থাকে। সবশেশ গত বছরের আগস্টে সপ্তমবারের মতো ওই পদে আরও তিন বছরের জন্য নিয়োগ পান তিনি। দুর্নীতি, অনিয়মসহ নানান অভিযোগ থাকার পরও তাকসিমকে একই পদে দীর্ঘ সময় রাখা নিয়ে প্রশ্ন উঠে। ২০০৯ সালের পর থেকে ঢাকা ওয়াসার পানির দাম বাড়ে ১৬ বার। গত ১৫ বছরে ঢাকা ওয়াসায় একচ্ছত্র ক্ষমতার অধিকারী ছিলেন তাকসিম এ খান।


আরও পড়ুন: সালমান এফ রহমান ও আনিসুল হক ১০ দিনের রিমান্ডে


ঢাকা ওয়াসার একটি সূত্র বলছে, “এমডি তাকসিম এ খান গত পরশু অনলাইনে ঢাকা ওয়াসার অনেকের সঙ্গে কথা বলেছেন এবং তিনি পদত্যাগ করবেন বলে জানিয়েছিলেন। তিনি দেশে আছেন, না কি বিদেশে চলে গেছেন, সেটিও নিশ্চিতভাবে জানা যায়নি। তাকসিম এ খান, তার স্ত্রী ও সন্তানরা যুক্তরাষ্ট্রের নাগরিক।”


জেবি/এসবি