আবারও বাড়ল একাদশে ভর্তির সময়


Janobani

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ০১:১৯ অপরাহ্ন, ১৫ই আগস্ট ২০২৪


আবারও বাড়ল একাদশে ভর্তির সময়
ফাইল ছবি

২০২৪-২৫ শিক্ষাবর্ষে একাদশ শ্রেণিতে অনলাইনে শিক্ষার্থী ভর্তির সময়সীমা ফের বাড়ানো হয়েছে। শিক্ষার্থী, অভিভাবক ও বিভিন্ন কলেজের অধ্যক্ষরা সময় বাড়ানোর আবেদন করায় এ সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ আন্তশিক্ষা বোর্ড সমন্বয় কমিটি।


বৃহস্পতিবার (১৫ আগস্ট) আন্তশিক্ষা বোর্ড সমন্বয় কমিটির সভাপতি অধ্যাপক তপন কুমার সরকারের স্বাক্ষর করা জরুরি বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।


এতে বলা হয়, “শিক্ষার্থী ও অভিভাবকদের কলেজে শূন্য আসন সংখ্যা দেখে সর্বনিম্ন ৫টি এবং সর্বোচ্চ ১০টি কলেজে আবেদন করতে হবে। আবেদন পদ্ধতি শিক্ষা বোর্ডগুলো এবং একাদশে ভর্তির নির্ধারিত ওয়েবসাইটে রয়েছে। সেই নির্দেশিকা মেনে আবেদন করতে বলা হয়েছে।”


আরও পড়ুন: নতুন কারিকুলাম নয়, কর্মশালা স্থগিত করেছি: এনসিটিবি


একই সাথে বিজ্ঞপ্তিতে জানানো হয়, “অনলাইন ছাড়া ম্যানুয়ালি কোনো শিক্ষার্থীকে একাদশ শ্রেণিতে ভর্তি করা হবে না। এ বিষয়ে শিক্ষাপ্রতিষ্ঠান, অভিভাবক ও শিক্ষার্থীদের পুনরায় অবহিত করা হলো।”


আরও পড়ুন: ইউজিসি চেয়ারম্যানের পদত্যাগ


নতুন সিদ্ধান্ত অনুসারে, সবশেষ ধাপে অনলাইনে আবেদন শুরু হচ্ছে আজ, যা চলবে আগামী ১৮ আগস্ট রাত ১০টা পর্যন্ত। ২১ আগস্ট এ ধাপে আবেদনকারীদের ফল প্রকাশ করা হবে। ২২-২৪ আগস্ট পর্যন্ত নির্বাচন নিশ্চায়ন শেষে ২৫ আগস্ট কলেজে চূড়ান্ত ভর্তি করা হবে।


জেবি/এসবি