টুকু, পলক ও সৈকতকে লক্ষ করে ডিম-জুতা নিক্ষেপ


Janobani

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ০৫:০৩ অপরাহ্ন, ১৫ই আগস্ট ২০২৪


টুকু, পলক ও সৈকতকে লক্ষ করে ডিম-জুতা নিক্ষেপ
ফাইল ছবি

সাবেক ডেপুটি স্পিকার শামসুল হক, সাবেক ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এবং ছাত্রলীগের ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সাধারণ সম্পাদক তানভীর হাসান সৈকতকে লক্ষ করে ডিম -জুতা নিক্ষেপ করা হয়েছে। এর মধ্যে একটি ডিম টুকুর হেলমেটে লাগে। আর জুতা লাগে পলকের গায়ে।


আজ বৃহস্পতিবার (১৫ আগস্ট) তাদের ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিষ্ট্রট আদালতে হাজির করে পুলিশ।রাজধানীর পল্টনে এক রিকশাচালককে হত্যার অভিযোগে করা মামলার সুষ্ঠুতদন্তের জন্য তাদের দশ দিনের রিমান্ড আবেদন করা হয়েছে।অপর দিকে তাদের আইনজীবী রিমান্ড বাতিল চেয়ে জামিনের আবেদন করেন।উভয় পক্ষের শুনানি শেষে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিষ্ট্রট রশিদুল আলম তাদের জামিন আবেদন নামঞ্জুর করে দশ দিনের রিমান্ড মঞ্জুর করেন।


আরও পড়ুন: টুকু, পলক ও সৈকতকে ১০ দিনের রিমান্ডে


সরজমিনে দেখা যায়,এদিন তাদের ৩ টা ৫৭ মিনিটের দিকে আদালতে হাজির করা হয়।এসময় তাদের এজলাগে রাখা হয়।আদালতে ঢুকার সঙ্গে সঙ্গে তাদের ফাঁসি চেয়ে স্লোগান দিতে থাকেন।শুনানি শেষে তাদের দশ দিনের রিমান্ড মঞ্জুর করেন।এরপর তাদের আদালত থেকে হাজতকানায় নেওয়া হয়।হাজতখানার গেইটের সামনে তাদের লক্ষ করে ডিম ও জুতা নিক্ষেপ করেন।


প্রত্যেক্ষদোষীরা বলেন, টুকু,পলক ও সৈকতকে লক্ষ করে এক বিএনপিপন্থী আইনজীবী ডিম নিক্ষেপ করেন।এরমধ্যে টুকুর হেলমেটে ডিম লাগে। এছাড়া জুতা নিক্ষেপ করেন।জুতা লাগে লাগে পলকের গায়ে।


আরও পড়ুন: হেলিকপ্টার থেকে গুলি, শেখ হাসিনার নামে শিশু হত্যা মামলা


রিমান্ড আবেদনে বলা হয়,  আসামীরা বাংলাদেশ আওয়ামীলীগ ও ছাত্রলীগের কেন্দ্রীয় সংগঠনের নেতা। ঢাকাসহ সারা বাংলাদেশের কোঠা বিরোধী আন্দোলনকে কেন্দ্র করে সাধারন ছাত্র ছাত্রীরা রাস্তায় অবস্থান করলে উক্ত আসামীগনের নির্দেশে ও হুকুমে আন্দোলনকারী ছাত্র ছাত্রীদের রাস্তা হতে সরানোর জন্য আসামীদের নির্দেশে ও হুকুমে এবং প্রত্যক্ষ ও পরোক্ষ মদদে অজ্ঞাতনামা দুষ্কৃতিকারীরা আগ্নেয়াস্ত্রের মাধ্যমে এলোপাথারীভাবে গুলি করলে বাদীর স্বামী ভিকটিম কামাল মিয়া গুরুতর আহত হইয়া ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে মৃত্যু বরন করেন। যার জন্য আসামীদের পুলিশ হেফাজতে এনে ব্যাপক ভাবে জিজ্ঞাসাবাদ করা সম্ভব হলে মামলার ঘটনা সংক্রান্তে সুস্পষ্ট তথ্য সংগ্রহ, ঘটনায় ব্যবহৃত আলামত উদ্ধার ও মূল রহস্য উদঘাটন সম্ভব হবে।


জেবি/এসবি