অন্তর্বর্তীকালীন সরকারে আরও যারা যুক্ত হচ্ছেন, শপথ কাল


Janobani

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ০৮:১৪ অপরাহ্ন, ১৫ই আগস্ট ২০২৪


অন্তর্বর্তীকালীন সরকারে আরও যারা যুক্ত হচ্ছেন, শপথ কাল
ফাইল ছবি

অন্তর্বর্তীকালীন সরকারে আরও চার জন উপদেষ্টা যুক্ত হচ্ছেন। আগামীকাল শুক্রবার (১৬ আগস্ট)  শপথ নেবেন তারা। এ নিয়ে মোট উপদেষ্টার সংখ্যা দাঁড়াবে ২১ জনে।


বৃহস্পতিবার (১৫ আগস্ট) বিকালে বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন রাষ্ট্রপতির প্রেস উইং।


নতুন চার উপদেষ্টা হলেন- মুহাম্মদ ফাওজুল করিম খান, ওয়াহিদ উদ্দিন মাহমুদ, আলী ইমাম মজুমদার ও লে. ক. (অব.) জাহাঙ্গীর আলম ।


আরও পড়ুন: শেখ হাসিনার বিরুদ্ধে গণহত্যার অভিযোগের তদন্ত শুরু


জানা গেছে, শুক্রবার (১৬ আগস্ট) নতুন চার উপদেষ্টা বিকেল ৪টায় বঙ্গভবনে শপথ নেবেন। রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন তাদের শপথবাক্য পাঠ করাবেন। প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূসসহ অন্য উপদেষ্টারা অনুষ্ঠানে উপস্থিত থাকবেন।


এর আগে ৩ দফায় শপথ গ্রহণ করেন ১৭ উপদেষ্টা। এর মধ্যে ৮ আগস্ট শপথ নেন প্রধান উপদেষ্টা শান্তিতে নোবেল বিজয়ী অর্থনীতিবিদ ড. মুহাম্মদ ইউনূসের নেতৃত্বাধীন অন্তর্বর্তীকালীন সরকারের ১৩ উপদেষ্টা। ঢাকা ও দেশের বাইরে থাকায় তিনজন উপদেষ্টা সেদিন শপথ নেননি। পরে ১১ আগস্ট দুপুরে বঙ্গভবনে শপথ নেন অন্তর্বর্তী সরকারের আরও দুই উপদেষ্টা। তারা হলেন- সুপ্রদীপ চাকমা ও বিধান রঞ্জন রায়। সর্বশেষ গত মঙ্গলবার শপথ নেন ফারুক-ই-আজম।


আরও পড়ুন: প্রধানমন্ত্রীর কার্যালয়ের সচিবকে ওএসডি


প্রসঙ্গত, গেল ৫ আগস্ট ছাত্র-জনতার আন্দোলনের মুখে প্রধানমন্ত্রীর পদ থেকে পদত্যাগ করে দেশ ছাড়েন শেখ হাসিনা। এরপরই বিলুপ্ত হয় মন্ত্রিসভা। পরদিন (৬ আগস্ট) ভেঙে দেয়া হয় দ্বাদশ জাতীয় সংসদ। এরপর ৮ আগস্ট শপথ নেয় অন্তর্বর্তী সরকার। পরে ৯ আগস্ট শপথ নেয়া প্রধান উপদেষ্টা এবং অন্য উপদেষ্টাদের দফতর বণ্টন করে প্রজ্ঞাপন জারি করে মন্ত্রিপরিষদ বিভাগ।


জেবি/এসবি