জুয়া খেলায় বাধা দেওয়ায় শিক্ষার্থীদের উপর হামলা


Janobani

উপজেলা প্রতিনিধি

প্রকাশ: ০৭:১৫ অপরাহ্ন, ১৬ই আগস্ট ২০২৪


জুয়া খেলায় বাধা দেওয়ায় শিক্ষার্থীদের উপর  হামলা
ছবি: প্রতিনিধি

ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ায় জুয়া খেলায় বাধা দেওয়ায় আন্দোলনকারী শিক্ষার্থীদের ওপর হামলায় তিনজন গুরুতর আহত হয়েছে।


আরও পড়ুন: কর্মবিরতি শেষে কাজে ফিরলেন আখাউড়া থানা পুলিশের সদস্যরা


বৃহস্পতিবার (১৫ আগস্ট) রাত সাড়ে ৮টার দিকে পৌর এলাকার খড়মপুরে এ ঘটনা ঘটে। আহতরা হলেন- আমজাদ সাদি (২৪), মো. রিফাত (২৭) ও আশীষ খাদেম (২৬)। তাদের মধ্যে আশীষ খাদেম জেলা সদর হাসপাতালে চিকিৎসা নেন। 

এবং বাকি দুজন আখাউড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে থেকে চিকিৎসা নিয়েছেন। তারা সবাই বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সাথে সম্পৃক্ত বলে জানা গেছে।


জানা যায়, কেল্লা বাবার মাজারের পশ্চিম  পাশে ঢাকা-সিলেট রেলপথে মাদক ও জুয়ার আসর বসার খবরে শিক্ষার্থীরা সেখানে যায়। এবিষয়ে জানতে চাইলে দেশীয় অস্ত্র সহ  শিক্ষার্থীদের ওপর সন্ত্রাসীরা হামলা চালায়। খবর পেয়ে সেনাবাহিনী ও পুলিশের একটি দল ঘটনাস্থলে গিয়ে তাদের উদ্ধার করে। 


আহত আশীষ খাদেম  জানান, সদর উপজেলার বাসুদেব ইউনিয়নের চান্দি গ্রামের বাছির, বাশার, জাফরসহ আরও ২০-২৫ জন ধারালো অস্ত্র নিয়ে তাদের উপর হামলা করে। তাদের মধ্যে একজনের কোমরে পিস্তল ছিল, গুলি করতে চেয়েছিল।


আরও পড়ুন: আখাউড়ায় ৫০ লাখ টাকার ভারতীয় আতশ বাজি উদ্ধার করেছে বিজিবি


হামলাকারীদের দ্রুত গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছেন আখাউড়ার সাধারণ ছাত্র-জনতা। আখাউড়া থানার অফিসার ইনচার্জ মো. সোহেল রানা বলেন, রাতের বেলায় নদীর পাড়ে ঘটনাটি ঘটেছে। মাজারকে কেন্দ্র করে, এটি (জুয়ার আসর ও মাদক স্পট) গড়ে উঠেছে। এই সিন্ডিকেটটি ভাঙ্গার জন্য আমরা সর্বোচ্চ চেষ্টা করবো। হামলাকারীদের কাউকে এখন পর্যন্ত ধরা যায়নি। এ ঘটনায় আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে।


এসডি/