নতুন দায়িত্ব পেলেন সমন্বয়ক নাহিদ ইসলাম


Janobani

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ০৯:৪৪ অপরাহ্ন, ১৬ই আগস্ট ২০২৪


নতুন দায়িত্ব পেলেন সমন্বয়ক নাহিদ ইসলাম
ফাইল ছবি

অন্তর্বর্তী সরকারে ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রণালয়ের পাশাপাশি তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের দায়িত্ব পেয়েছেন বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের অন্যতম সমন্বয়ক নাহিদ ইসলাম। 


শুক্রবার (১৬ আগস্ট) রাতে মন্ত্রিপরিষদ বিভাগসূত্রে এ তথ্য জানা গেছে।


এদিন নাহিদ ছাড়াও ৭ উপদেষ্টার দায়িত্ব পুনর্বণ্টন করা হয়েছে। এছাড়াও নতুন শপথ নেওয়া চার উপদেষ্টাকে দায়িত্ব দেওয়া হয়েছে।


আরও পড়ুন: স্বরাষ্ট্র উপদেষ্টা হলেন জাহাঙ্গীর আলম, নতুন দায়িত্বে সাখাওয়াত


এর আগে শুক্রবার (৯ আগস্ট) ১৭ সদস্যের অন্তর্বর্তী সরকারে ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয়ের দায়িত্ব পেয়েছিলেন নাহিদ ইসলাম। এরপর শুক্রবার তার কাঁধে নতুন করে যুক্ত হলো আরও এক মন্ত্রণালয়ের দায়িত্ব।


কোটা সংস্কার আন্দোলনের প্ল্যাটফর্ম ‘বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন’-এর অন্যতম সমন্বয়ক। নাহিদ ইসলামের ডাকনাম ‘ফাহিম’। সরকারি বিজ্ঞান কলেজ থেকে উচ্চমাধ্যমিক পাস করেন। ঢাকা বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান বিভাগ থেকে মাস্টার্স সম্পন্ন করেন। জন্ম ১৯৯৮ সালে ঢাকায়। বাবা শিক্ষক। মা ঘর সামলে সন্তানদের মানুষ করেছেন। ছোট এক ভাই রয়েছে তার। নাহিদ বিবাহিত।


আরও পড়ুন: নতুন ৪ উপদেষ্টা কে কোন দপ্তর পেলেন


কোটাবিরোধী আন্দোলন ঘিরে তাকে দুবার আটক করা হয়। প্রথমবার, ১৯ জুলাই সাদা পোশাকধারী বেশ কয়েকজন লোক তার এক বন্ধুর বাড়ি থেকে তাকে অপহরণ করে নিয়ে যায়। চোখে কাপড় বেঁধে, হাতকড়া পরিয়ে তার উপর অকথ্য নির্যাতন চালানো হয়। দুদিন পর পূর্বাচলে একটি ব্রিজের তলায় নিজেকে আবিষ্কার করেন নাহিদ। দ্বিতীয়বার, ২৬ জুলাই ধানমন্ডির গণস্বাস্থ্য নগর হাসপাতাল থেকে তাকে অপহরণ করা হয়।


এমএল/