কাশিমপুর হাইস্কুল এন্ড কলেজের প্রিন্সিপালের পদত্যাগের ঢাবিতে শিক্ষার্থীরা আন্দোলন


Janobani

উপজেলা প্রতিনিধি

প্রকাশ: ০৪:১৫ অপরাহ্ন, ১৮ই আগস্ট ২০২৪


কাশিমপুর হাইস্কুল এন্ড কলেজের প্রিন্সিপালের পদত্যাগের ঢাবিতে শিক্ষার্থীরা আন্দোলন
ছবি: প্রতিনিধি

গাজীপুরের কাশিমপুর হাইস্কুল এন্ড কলেজের প্রিন্সিপালের পদত্যাগের ১ দফা দাবিতে আন্দোলন ও প্রতিবাদ সভা করেছে শিক্ষার্থীরা।


রবিবার (১৮ আগস্ট) সকাল ১০ দিকে মহানগরীর কাশিমপুরের ৬ নং ওয়ার্ডের কাশিমপুর হাইস্কুল এন্ড কলেজ প্রাঙ্গনে শিক্ষার্থীরা প্রিন্সিপাল আব্দুল মান্নান এর পদত্যাগ দাবিতে আন্দোলন গড়ে তোলেন। এসময় আন্দোলনরত শিক্ষার্থীরা প্রিন্সিপালের বিভিন্ন অনিয়ম, দুর্নীতি ও বিভিন্ন অপকর্মের কথা তুলে ধরেন। ক্রমান্বয়ে শিক্ষার্থীদের আন্দোলন ভারী হয়ে উঠলে শিক্ষার্থীদের সাথে সহমত পোষণ করেন অত্র স্কুলের প্রাক্তন শিক্ষার্থীরাও ।


আরও পড়ুন: কাশিমপুর কারাগারের জেল সুপারকে প্রত্যাহার

                                    

এসময় তারা আরো বলেন,ঐতিহ্যবাহী কাশিমপুর স্কুল এন্ড কলেজ আমাদের কাশিমপুরের গর্ব। এই স্কুল ১৯৬৭ সালে প্রতিষ্ঠিত হওয়ার পর থেকে আমাদের গ্রামের সকলেই এই স্কুলে লেখাপড়া করেছেন। এমন শিক্ষার্থী রয়েছে যারা এই স্কুল থেকেই শিক্ষা অর্জন করে বর্তমানে এই স্কুলে টিচারের দায়িত্বে রয়েছেন। গৌরবময় আমাদের স্কুলটি বর্তমানে প্রিন্সিপাল আব্দুল মান্নান এর নেতৃত্বে আসার পর থেকেই নানা রকম অনিয়ম এবং দুর্নীতি করে আসছে। ফলে আমাদের স্কুলের দীর্ঘদিনের সুনাম নষ্ট হয়ে যাচ্ছে। তাই বর্তমান শিক্ষার্থীদের এই যুক্তির দাবিতে আমরাও সমর্থন করি। আমরা চাই বর্তমান প্রিন্সিপাল পদত্যাগ করুক অথবা অবিলম্বে স্কুল এন্ড কলেজের সকল সমস্যাগুলো সমাধান করুক । এতে করে আমাদের স্কুলের সুনাম এবং গৌরব পুনরায়  ফিরে আসবে বলে আমরা মনে করি।


আরও পড়ুন: কাশিমপুর কারাগার থেকে ২০৯ বন্দির পালায়ন, গুলিতে নিহত ৬


আন্দোলন শেষেে শিক্ষার্থীরা প্রধান শিক্ষক আব্দুল মান্নান এর অনুপস্থিতিতে সহকারী প্রধান শিক্ষকের কাছে তাদের দাবি দাবা উপস্থাপন করেন। 

পরে অত্র স্কুল এন্ড কলেজের সহকারী প্রধান শিক্ষক খন্দকার মোহাম্মদ মোয়াজ্জেম হোসেন শিক্ষার্থীদের দাবি দাবা মেনে নেওয়া হবে বলে শিক্ষার্থীদের আশ্বাস দেন। তিনি বলেন এক সপ্তাহের ভিতরে শিক্ষার্থীদের দাবি দাবা মেনে নেওয়া হবে।


আন্দোলন শেষে শিক্ষার্থীরা সহকারী প্রিন্সিপালকে উদ্দেশ্য করে জানায়, ৭ দিনের ভিতরে প্রিন্সিপাল ও স্কুল অ্যান্ড কলেজের সমস্যা গুলো সমাধান না হলে তাদের এই আন্দোলন কঠোরভাবে গড়ে তুলবেন বলে জানান শিক্ষার্থীরা।


এসডি/