দীপু মনি গ্রেফতার হওয়ায় চাঁদপুরে মিষ্টি বিতরণ


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ১১:৪৩ পূর্বাহ্ন, ২০শে আগস্ট ২০২৪


দীপু মনি গ্রেফতার হওয়ায় চাঁদপুরে মিষ্টি বিতরণ
ছবি: সংগৃহীত

রাজধানীর বারিধারার একটি বাসা থেকে সমাজকল্যাণ মন্ত্রী ডা. দীপু মনিকে গ্রেফতার হয়েছেন। 


সোমবার  (১৯ আগস্ট) সন্ধ্যায় তাকে গ্রেফতার করা হয়। রাতে সাংবাদিকদের এ খবর নিশ্চিত করেন ডিবির একজন ঊর্ধ্বতন কর্মকর্তা।


তার গ্রেফতারের খবর শুনে চাঁদপুর জেলা ছাত্রদলের সাংগঠনিক সম্পাদক জিয়াউর রহমান সোহাগের নেতৃত্বে একটি আনন্দ মিছিল বের হয়।


আনন্দ মিছিলটি শহরের চিত্রলেখার মোড় হয়ে বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে পুনরায় একই স্থানে এসে  শেষ হয়। পরে জেলা ছাত্রদলের নেতাকর্মীরা পথচারী, ব্যবসায়ী, ইজিবাইক ও রিকশা চালকসহ সকলের মাঝে মিষ্টি বিতরণ করেন। এ সময় ছাত্রদলের বিভিন্ন ইউনিটের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।


আরও পড়ুন: ডা. দীপু মনি গ্রেফতার


জানা গেছে,  চাঁদপুর মডেল থানায় হওয়া মামলায় দিপু মনিকে গ্রেফতার দেখানো হয়েছে। ছাত্র আন্দোলন চলাকালীন গত ১৮ জুলাই চাঁদপুর জেলা বিএনপির সভাপতি শেখ ফরিদ আহমেদ মানিকের বাড়িতে ২ দফা হামলা, ভাঙচুর, লুটপাট ও অগ্নিসংযোগের ঘটনায় গত ১৫ আগস্ট চাঁদপুর সদর মডেল থানায় একটি মামলা করা হয়েছে। মামলায় ডা. দীপু মনি ও তার বড় ভাই ডা. জে আর ওয়াদুদ টিপুসহ ৫১০ জনের নাম উল্লেখ করে অজ্ঞাতনামা ১২ শ’ জনকে আসামি করা হয়েছে।


আরও পড়ুন: ৪৯৩ উপজেলা চেয়ারম্যানকে অপসরাণ


চাঁদপুর পৌর যুবদলের যুগ্ম আহ্বায়ক ও শহরের বাগাদী রোড হাওলাদার বাড়ির বাসিন্দা কালু হাওলাদারের ছেলে আ. রাজ্জাক হাওলাদার বাদী হয়ে এ মামলা করেন।


গত ২০০৯ সালে নবম জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন চাঁদপুর-৩ আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হন ডা. দীপু মনি। ওই সংসদেই তিনি ২০১৩ সাল পর্যন্ত পররাষ্ট্রমন্ত্রীর দায়িত্ব পালন করেন। একাদশ জাতীয় সংসদ নির্বাচনের পর আওয়ামী লীগ আবারও সরকার গঠন করলে তিনি শিক্ষামন্ত্রী হন। দ্বাদশ সংসদ নির্বাচনে আবারো আওয়ামী লীগ সরকার গঠন করলে সমাজকল্যাণ মন্ত্রীর দায়িত্ব পান আওয়ামী লীগের এ যুগ্ম সাধারণ সম্পাদক।


জেবি/এসবি