সাবেক এমপিসহ ৬১ জনের বিরুদ্ধে কুতুবদিয়া আদালতে মামলার আবেদন


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ০৮:০৮ অপরাহ্ন, ২০শে আগস্ট ২০২৪


সাবেক এমপিসহ ৬১ জনের বিরুদ্ধে কুতুবদিয়া আদালতে মামলার আবেদন
প্রতীকী ছবি

কক্সবাজারের কুতুবদিয়া আদালতে সাবেক সংসদ সদস্য আশেক উল্লাহ রফিকসহ ৬১ জনের বিরুদ্ধে মামলার আবেদন দাখিল করা হয়েছে। 


মঙ্গলবার (২০ আগস্ট) দুপুরে কুতুবদিয়া সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে বাংলাদেশ মানবাধিকার কমিশনের কক্সবাজার উত্তর আঞ্চলিক শাখার সভাপতি মনোয়ারুল ইসলাম চৌধুরী মুকুল বাদী হয়ে এই আবেদনটি দায়ের করেন।


আরও পড়ুন: কক্সবাজার-মহেশখালী নৌ পথে অনিয়ম বন্ধে ১০ দাবি


যেখানে সাবেক সংসদ সদস্য আশেক উল্লাহ রফিক ছাড়াও কুতুবদিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি আওরঙ্গজেব মাতবর, সাধারণ সম্পাদক মোহাম্মদ তাহের, কৈয়ারবিল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আজমগীর মাতবরসহ ৬১ জনের নাম উল্লেখ রয়েছে। 


বাদীর আইনজীবী এডভোকেট ফিরোজ আহমদ জানান, কুতুবদিয়া সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক সাঈদীন নাহী আবেদনটি আমলে নিয়ে ওসি কুতুবদিয়া থানাকে তদন্তের মাধ্যমে প্রতিবেদন দেওয়ার নির্দেশ দিয়েছেন।


আরও পড়ুন: কক্সবাজারে ইস্ট ওয়েস্ট মিডিয়া কমপ্লেক্সে হামলার প্রতিবাদে মানববন্ধন


তিনি জানান, গত জাতীয় সংসদ নির্বাচনে মামলার বাদী সংসদ সদস্য প্রার্থী নোঙর প্রতীকের শরিফ বাদশার প্রধান নির্বাচনী সমন্বয়ক ও এজেন্ট ছিলেন, নৌকার প্রার্থী আশেক উল্লাহ রফিকের নির্দেশে ৪ জানুয়ারি নোঙর প্রতীকের প্রার্থীর নির্বাচনের জনসভায় হামলা করে প্যান্ডেল, চেয়ার, মাইক ভাংচুর করে। পরবর্তীতে বাংলাদেশ মানবাধিকার কমিশন কুতুবদিয়া উপজেলা কার্যালয়ের হামলা করে ভাংচুর চালানো হয় বলে মামলার এজাহারে উল্লেখ করে। ৭ জানুয়ারি সংসদ নির্বাচনের দিন সন্ধ্যা ৭টায় ফাকা গুলিবর্ষণ করে মামলার আসামিরা বাদীর কৈয়ারবিল সমিতির রোড়স্থ অফিসে হামলা করে আসবাবপত্র ভাংচুর করে নগদ টাকা লুট করার ঘটনায় এই আবেদনটি দায়ের করা হয়।


 এসডি/