নাফনদী থেকে ৫ রোহিঙ্গার মরদেহ উদ্ধার


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ০২:০৪ অপরাহ্ন, ২১শে আগস্ট ২০২৪


নাফনদী থেকে ৫ রোহিঙ্গার মরদেহ উদ্ধার
ছবি: প্রতিনিধি

কক্সবাজারের টেকনাফের নাফ নদীর ছুরিখাল এলাকা থেকে ১জন নারী ও ৪জন শিশুসহ  মিয়ানমারের ৫জন রোহিঙ্গা নাগরিকের মরদেহ উদ্ধার করেছে স্থানীয় লোকজন। 


মঙ্গলবার (২০ আগস্ট) সন্ধ্যা সাড়ে ছয়টার দিকে টেকনাফ উপজেলা হ্নীলা ইউনিয়নের দমদমিয়া এলাকার ছুরিখাল সংলগ্ন নাফনদী থেকে এসব মরদেহ উদ্ধার করা হয়েছে।


আরও পড়ুন: কক্সবাজার-মহেশখালী নৌ পথে অনিয়ম বন্ধে ১০ দাবি


এ তথ্যটি নিশ্চিত করেছেন টেকনাফ-২ বিজিবির অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মো. মহিউদ্দিন আহমেদ।

 

তিনি জানান, মঙ্গলবার সন্ধ্যায় টেকনাফ উপজেলা হ্নীলা ইউনিয়নের দমদমিয়া এলাকার ছুরিখাল সংলগ্ন নাফনদীর তীর এলাকায় পাশাপাশি স্থানে চারটি শিশু ও একটু দূরে আরও একজন নারীর মরদেহ দেখতে পান স্থানীয় লোকজন। পরে বিষয়টি স্থানীয় বিজিবি,  জনপ্রতিনিধি ও উপজেলা প্রশাসন এবং থানা পুলিশকে অবহিত করা হয়। পরে স্থানীয় লোকজন পৃথক স্থান থেকে পাঁচজনের মরদেহ উদ্ধার করেন। উদ্ধার করা মরদেহগুলো মিয়ানমারের রোহিঙ্গা নাগরিক বলে জানা গেছে। পরে টেকনাফের ২৬নম্বর শালবাগান রোহিঙ্গা আশ্রয়শিবিরে এ বসবাসরত নিকট আত্মীয় (ভগ্নিপতি) দিল মোহাম্মদ মরদেহগুলোর দাফন কার্য সম্পাদনের জন্য নিয়ে যান।


শালবাগান রোহিঙ্গা আশ্রয়শিবিরে বাসিন্দা  দিল মোহাম্মদ বলেন, মঙ্গলবার রাত সাড়ে দশটার দিকে শালবাগান রোহিঙ্গা আশ্রয়শিবিরের কবরস্থানে পাঁচজনের মরদেহ দাফন করা হয়েছে। তারা মিয়ানমার থেকে বাংলাদেশে অনুপ্রবেশের চেষ্টাকালে ঐদিন রাতে ঝড়ের কবলে পড়ে  নৌকাডুবির ঘটনায় তারা মারা যান।


আরও পড়ুন: কক্সবাজারে ইস্ট ওয়েস্ট মিডিয়া কমপ্লেক্সে হামলার প্রতিবাদে মানববন্ধন


এ প্রসঙ্গে জানতে চাইলে টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আদনান চৌধুরী বলেন, নাফনদীর তীর থেকে উদ্ধার ৫টি মরদেহ কোন ধরনের পরিচয় শনাক্ত হয়নি। তবে দিল মোহাম্মদ নামে একজন রোহিঙ্গা নাগরিক মরহেহগুলোর নিকট আত্মীয় দাবী করে দাফনের জন্য ব্যবস্থা করেছেন।  


এসডি/