চাঁপাইনবাবগঞ্জে প্রাণনাসের হুমকির প্রতিবাদে সংবাদ সম্মেলন


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ০৫:২৯ অপরাহ্ন, ২১শে আগস্ট ২০২৪


চাঁপাইনবাবগঞ্জে প্রাণনাসের হুমকির প্রতিবাদে সংবাদ সম্মেলন
ছবি: প্রতিনিধি


চাঁপাইনবাবগঞ্জে পৌর এলাকায় সরকারি খাস জমিতে দীর্ঘ ২৫ বছর ধরে বসবাস করে আসছেন তারা আক্তার। এই বসত বাড়ি সন্ত্রাসী দিয়ে দখল করার চেষ্টা ও প্রাণনাসের হুমকি  দিয়ে আসছেন তারই ছোট বোন। সেই প্রতিবাদে সংবাদ সম্মেলন করেছেন তিনি।


বুধবার (২১ আগষ্ট) দুপুরে চাঁপাইনবাবগঞ্জ জেলা শহরের বিশ্বরোড মোড়ে অবস্থিত মডেল প্রেসক্লাবে এ সংবাদ সম্মেলন করেন ভুক্তভোগী পরিবারটি।


আরও পড়ুন: চাঁপাইনবাবগঞ্জে সিমান্তে ভারতীয় গরুসহ ৫ জন চোরাকারবারী আটক


সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে তারা আক্তার বলেছেন, তার মেয়ে জামাই নাতিকে নিয়ে দীর্ঘ ২৫ বছর যাবৎ চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার চাঁদলাই জোড় বাগান এলাকায় সরকারী খাস জমিতে বসবাস করে আসছেন। গত বছরের অক্টোবরে তার আপন ছোটবোন টুকটুকি ঢাকা থেকে তার বাড়িতে বেড়াতে আসেন। প্রায় ৪ মাস অতিবাহিত হলে ছোট বোন টুকটুকি কে ঢাকায় ফিরে যাওয়ার কথা বলেন বড়বোন। এ কথা বলার পর ছোটবোন টুকটুকি তার বড়বোনের সাথে খারাপ ব্যবহার করেন। এবং বলেন এটা তার বাবার বাড়ি আমি এই বাড়িতেই থাকবো। এরপর বড়বোন তারা আক্তার এলাকার গনমাণ্য বাক্তিদের শরনাপন্ন হয়।


পরবর্তীতে তার ছোটবোন টুকটুকি ক্ষিপ্ত হয়ে তার নেশাগ্রস্থ বড় ভাই মনিরুল কে সাথে নিয়ে চার দফাই মারধর করে তার মেয়ের জামাই মিলনের মাথা ফাটিয়ে দেন সন্ত্রাসীরা। এ ঘটনায় চাঁপাইনবাবগঞ্জ সদর মডেল থানায় মামলা করলে আসামী গ্রেফতার হয়। পরবর্তীতে জামিনে বেড়িয়ে এসে আবারও আমার বসত বাড়ি হতে উচ্ছেদ করতে পায়তারা করছে ছোটবোন। বর্তমান এলাকার কিছু চিহ্নিত সন্ত্রাসী এবং একজন ভূয়া সাংবাদিক বিভিন্ন ভাবে হুমকি ও প্রাননাসের ভয় দেখাচ্ছে বলে সংবাদ সম্মেলনে এসব কথা তুলে ধরেন তিনি।


আরও পড়ুন: চাঁপাইনবাবগঞ্জে পদত্যাগের দাবিতে বিএনপি-জামায়াতের বিক্ষোভ সমাবেশ


এ ঘটনাটির বিষয়ে জানতে মোসা. তারা আক্তারের ছোট বোন টুকটুকি সাথে মুঠোফোনে একাধিকবার যোগাযোগ করা চেষ্টা করা হলেও সম্ভব হয়নি, ফলে তার বক্তব্য পাওয়া যায়নি।


এসডি/