বন্যার্তদের জন্য প্রধান উপদেষ্টার ত্রাণ তহবিল


Janobani

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ০৩:৪০ অপরাহ্ন, ২৩শে আগস্ট ২০২৪


বন্যার্তদের জন্য প্রধান উপদেষ্টার ত্রাণ তহবিল
ছবি: সংগৃহীত

ভারীবর্ষণ ও উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলে দেশের দক্ষিণ-পূর্বাঞ্চলের অন্তত ১৩টি জেলা বন্যাকবলিত হয়েছে। এসব জেলার বেশিরভাগ জায়গায় যোগাযোগ সম্পূর্ণ বিচ্ছিন্ন রয়েছে। এই মুহূর্তে আরও ভারী বৃষ্টিপাত হলে বন্যা পরিস্থিতির আরও অবনতি হওয়ার শঙ্কা রয়েছে। ভয়াবহ বন্যাকবলিত অসহায় মানুষদের সহায়তার জন্য প্রধান উপদেষ্টার ত্রাণ ও কল্যাণ তহবিলে অর্থ পাঠানোর জন্য আহ্বান জানিয়েছে দেশের সরকার।


শুক্রবার (২৩ আগস্ট) এ বিষয়ে একটি সংবাদ বিজ্ঞপ্তি প্রকাশ করে অন্তর্বর্তীকালীন সরকারের প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূসের প্রেস সচিব শফিকুল আলম।


আরও পড়ুন: দেশে বন্যায় এখন পর্যন্ত ১৩ জনের মৃত্যু হয়েছে


বিজ্ঞপ্তিটিতে বলা হয়, দেশের সাম্প্রতিক ভয়াবহ বন্যায় ক্ষতিগ্রস্তদের সাহায্য-সহায়তা প্রদানের জন্য অনেকেই আগ্রহ প্রকাশ করছেন। বিপদগ্রস্ত মানুষের পাশে দাঁড়ানোর এই মহতি আগ্রহকে সরকার স্বাগত জানায়।


আগ্রহী ব্যক্তিরা যেন প্রধান উপদেষ্টার ত্রাণ ও কল্যাণ তহবিলে সহায়তার অর্থ প্রেরণ করতে পারেন সেজন্য নিম্নোক্ত অ্যাকাউন্টটি দেওয়া হয় ওই বিজ্ঞপ্তিটিতে।


আরও পড়ুন: বন্যায় পূর্বাঞ্চলের যেসব ট্রেন চলাচল বন্ধ ঘোষণা


হিসাবের নাম: ‘প্রধান উপদেষ্টার ত্রাণ ও কল্যাণ তহবিল’ ব্যাংক: সোনালী ব্যাংক করপোরেট শাখা, প্রধান উপদেষ্টার কার্যালয় হিসাব নম্বর: ০১০৭৩৩৩০০৪০৯৩


এ তহবিলের অর্থ ত্রাণ ও কল্যাণ কাজে ব্যয় করা হয় উল্লেখ করে বিজ্ঞপ্তিটিতে আরও বলা হয়, প্রেরিত অর্থ সরকার কৃতজ্ঞতার সঙ্গে গ্রহণ করে এর যথাযথ হিসাব সংরক্ষণ করবে।


এমএল/