ঢাকা কলেজ সাংবাদিক সমিতির প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত


Janobani

ক্যাম্পাস প্রতিনিধি

প্রকাশ: ০৫:১৮ অপরাহ্ন, ২৪শে আগস্ট ২০২৪


ঢাকা কলেজ সাংবাদিক সমিতির প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত
ছবি: প্রতিনিধি

ঢাকা কলেজ সাংবাদিক সমিতির (ঢাকসাস) উদ্যোগে ক্যাম্পাস সাংবাদিকতা বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।


শনিবার (২৪ আগস্ট) ঢাকা কলেজ সাংবাদিক সমিতির হলরুমে সকাল সাড়ে ১১ টা থেকে শুরু করে দুপুর ২টা পর্যন্ত চলে কর্মশালাটি । এসময় সাংবাদিকতায় আগ্রহী কলেজের বিভিন্ন শিক্ষার্থীরা ও ঢাকসাসের সদস্যরা এ কর্মশালায় অংশগ্রহণ করেন।


আরও পড়ুন: শিক্ষার্থীদের চোখে আগামীর ঢাকা কলেজ


ঢাকসাসের আহ্বায়ক ওবাইদুর সাইদের সভাপতিত্বে ও সদস্য সচিব দেলোয়ার হোসেন দোলনের সঞ্চালনায় কর্মশালায় প্রশিক্ষক হিসেবে ছিলেন এখন টেলিভিশনের সিনিয়র সাংবাদিক মুজাহিদ শুভ। এ সময় তিনি রিপোর্টিংয়ের বিভিন্ন কৌশল,  নৈতিকতা, উচ্চারণ, একবিংশ শতাব্দীর চ্যালেন্জ ও সাংবাদিকতা, অনুসন্ধানী সাংবাদিকতা, টিভি সাংবাদিকতা বিষয়ে বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করেন।


অনুষ্ঠানে ঢাকসাসের আহ্বায়ক ওবাইদুর সাঈদ বলেন, নবীন শিক্ষার্থীদের লেখালেখিতে দক্ষ করে গড়ে তুলতে সাংবাদিক সমিতির এই আয়োজন। গণমাধ্যমে লেখালেখি ও সাংবাদিকতার মাধ্যমে একজন মানুষ নিজেকে সমাজ ও রাষ্ট্রের কাছে নিজস্ব মতামত, বিভিন্ন ঘটনা তুলে ধরতে পারে এবং মানুষ কে সচেতন করে গড়ে তুলতে সাহায্য করে। এজন্য একজন সচেতন  শিক্ষার্থীর প্রয়োজন কোনো সংগঠনে যুক্ত হয়ে নিজেকে দক্ষ করে গড়ে তোলা যা পরবর্তী সময়ে কাজে লাগবে।


ঢাকসাসের সদস্য সচিব দেলোয়ার হোসেন দোলন বলেন, সাংবাদিকতায় আগ্রহী শিক্ষার্থীদের সাংবাদিকতা সম্পর্কে জানানোর জন্য ও সাংবাদিকতায় উদ্বুদ্ধ করতে আমাদের এ আয়োজন। আমরা চাই শিক্ষার্থীরা সাংবাদিকতার মাধ্যমে ক্যাম্পাসের সব কিছু জানবে এবং সবার অধিকার আদায়ের কথা বলবে।


আরও পড়ুন: গুলিবিদ্ধ রাব্বিকে আর্থিক সহায়তা দিল ঢাকা কলেজের ইসলামের ইতিহাস বিভাগ 

 

এছাড়াও কর্মশালায় উপস্থিত ছিলেন এখন টেলিভিশনের রিপোর্টার ফরহাদ বিন নূর, মেডিভয়েজের সাখায়াত এ. হোসাইন,আমাদের নতুন সময়ের ফয়সাল আহমেদ, দৈনিক জনবাণীর আল জুবায়ের,সময়ের কন্ঠসর মো. ইমরান হোসেন,দ্য ডেইলি ক্যাম্পাসের ওয়ালিদ হোসেন,সাইদুর নোমান। 


এসডি/