রাঙ্গামাটির বানভাসি মানুষের পাশে দাঁড়িয়েছেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক উপদেষ্টা


Janobani

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ০৬:২১ অপরাহ্ন, ২৪শে আগস্ট ২০২৪


রাঙ্গামাটির বানভাসি মানুষের পাশে দাঁড়িয়েছেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক উপদেষ্টা
ছবি: সংগৃহীত

পার্বত্য চট্টগ্রাম বিষয়ক উপদেষ্টা সুপ্রদীপ চাকমা রাঙ্গামাটিতে বন্যায় ক্ষতিগ্রস্ত মানুষের মাঝে ছুটে আসেন। ক্ষতিগ্রস্ত মানুষের পাশে দাঁড়িয়ে তিনি সংশ্লিষ্টদের উদ্দেশে বলেন, বানবাসী মানুষেরা যাতে কোনভাবেই সাহস না হারায় সে জন্য আমাদের সকলকে তাদের পাশে থেকে সহযোগিতার হাত বাড়িয়ে দিতে হবে।


শনিবার (২৪ আগস্ট) বিকালে রাঙ্গামাটির বাঘাইছড়ির বন্যা দূর্গতদের মাঝে ত্রাণ সহায়তা তুলে দিতে গিয়ে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের উপদেষ্টা সুপ্রদীপ চাকমা এ কথা বলেন।


উপদেষ্টা সুপ্রদীপ চাকমা  বলেন, বন্যা দূর্গত মানুষের জন্য বর্তমান অন্তর্র্বতী সরকারের প্রধান উপদেষ্টার আন্তরিকতার কোন ঘাটতি নেই। পার্বত্য চট্টগ্রামের মানুষের আর্থসামাজিক উন্নয়নেও কাজ করা হবে বলে জানিয়েছেন পার্বত্য উপদেষ্টা।


আরও পড়ুন: তিন পার্বত্য জেলা পরিষদ দল ও নিরপেক্ষদের নিয়ে পুনর্গঠন করা হবে: সুপ্রদীপ চাকমা


রাঙ্গামাটি বাঘাইছড়ি উপজেলা এফব্লক, মধ্যমপাড়া এলাকা ও উপজেলা কমপ্লেক্সে পুলিশের পক্ষ থেকে  প্রায় ২ হাজার পরিবারের মাঝে চাল, ডাল, তেল, শুকনো খাবার সহ বিভিন্ন সামগ্রী ত্রাণ সহায়তা প্রদান করা হয়। 


উপদেষ্টা সুপ্রদীপ চাকমা রাঙ্গামাটির বাঘাইছড়িতে বন্যায় ক্ষতিগ্রস্ত পরিবারের সদস্যদের খোঁজ খবর নেন এবং তাদের মাঝে ত্রাণ বিতরণ করেন।


বন্যায় ক্ষতিগ্রস্ত পরিবারের সদস্যদের তালিকা করে তাদেরকে পুনর্বাসনের জন্য সকল প্রকার সহযোগিতা প্রদান করা হবে বলে জানান উপদেষ্টা সুপ্রদীপ চাকমা।


আরও পড়ুন: কুমিল্লায় বন্যাদূর্গতদের পাশে বিআইডব্লিউটিএ


এ সময় অন্যান্যের মধ্যে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের যুগ্মসচিব কংকন চাকমা, রাঙ্গামাটি জেলা প্রশাসক মোহাম্মদ মোশাররফ হোসেন খান, রাঙ্গামাটি পুলিশ সুপার মীর আবু তৌহিদ, অতিরিক্ত জেলা প্রশাসক মো. সাইফুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার বাঘাইছড়ি সার্কেল মো. আব্দুল আওয়াল, বাঘাইছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা শিরিন আক্তার সহ অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।


এমএল/