৭ দিনের রিমান্ড, জেলা আওয়ামী সভাপতি ও মেয়রসহ ৩৭ জনের বিরুদ্ধে মামলা


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ০১:৩১ অপরাহ্ন, ২৫শে আগস্ট ২০২৪


৭ দিনের রিমান্ড, জেলা আওয়ামী সভাপতি ও মেয়রসহ ৩৭ জনের বিরুদ্ধে মামলা
প্রতীকী ছবি

সাবেক চীফ হুইপ সংসদ সদস্য আসম ফিরোজ মোল্লা, জেলা আওয়ামী লীগের সভাপতি কাজী আলমগীর ও সাবেক মেয়র জিয়াউল হক জুয়েলসহ ৩৭ জনের বিরুদ্ধে মামলা করা হয়েছে।


বাউফল আসনের সাবেক সংসদ সদস্য, জেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক পৌর মেয়রসহ ৩৭ নেতাকর্মীর বিরুদ্ধে বিশেষ ক্ষমতা ও দণ্ডবিধি আইনে মামলা করা হয়েছে। (২৪ আগস্ট) স্বেচ্ছাসেবক দলের নেতা মো. খলিলুর রহমান বাদী হয়ে বাউফল থানায় এ মামলা দায়ের করেন। থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শোনীত কুমার গায়েন মামলার সত্যতা নিশ্চিত করেছেন।


আরও পড়ুন: পটুয়াখালীতে সাংবাদিকের মোটরসাইকেল পুড়ে ছাই


মামলার অভিযোগে বলা হয়, গত ১০ জুন ২০২২ইং বাউফল উপজেলাধীন গোসিংগা  ২ নং ওয়ার্ড গোসিংগা সরকারি প্রাথমিক বিদ্যালয় বিএনপি নেতা কর্মীদের আলোচনা সভা অনুষ্ঠানে আওয়ামী লীগের নেতাকর্মীরা অতর্কিত হামলা চালায় এ ঘটনায় বিএনপির কর্মীরা গুরুতর আহত হয়। 


স্বেচ্ছাসেবক দলের নেতা খলিলুর রহমান জানায় ৫ ই আগস্ট সরকার পতনের পর ছাত্র-জনতার আন্দোলনের সময় বাউফল পৌর সদরে বৈষম্যবিরোধী আন্দোলনকারী শিক্ষার্থীদেরসহ বিএনপি নেতাকর্মীদের ওপর আওয়ামী লীগের নেতাকর্মীরা দফায় দফায় হামলা চালায়। 


রাজধানীর ভাটারা থানা এলাকায় সোহাগ মিয়া (১৬) নামের এক কিশোরকে গুলি করে হত্যার অভিযোগে করা মামলায় জাতীয় সংসদের সাবেক চিফ হুইপ ও টানা ৮ বারের সংসদ সদস্য ২৩ আগস্ট শুক্রবার রাতে রাজধানীর বনানী এলাকা থেকে সাবেক এই সংসদ সদস্যকে গ্রেফতার করে ঢাকা মহানগর (ডিএমপি)পুলিশ ।


আরও পড়ুন: বর্ণিল আয়োজনে জেলা প্রেস ক্লাব পটুয়াখালীর বার্ষিক বনভোজন চলছে


২৪ আগস্ট শনিবার তাকে ঢাকা মহানগর দায়রা জজ   আদালতে হাজির করা হয়। পরে ১০ দিনের রিমান্ডে নিতে আবেদন করেন পুলিশ। শুনানি শেষে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিষ্ট্রেট মোহাম্মদ জসিম তার ৭ দিনের রিমান্ড মঞ্জুর করেন।


গত ১৯ জুলাই ভাটারা এলাকায় সোহাগ মিয়া (১৬) নামের এক কিশোরকে হত্যার অভিযোগে তার বাবা শাফায়াত হোসেন বাদী হয়ে একটি মামলা করেন। মামলায় সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ ৯১ জনকে আসামি করা হয়।


এসডি/