পাকিস্তানে সড়ক দুর্ঘটনা, বাস খাদে পড়ে নিহত ২০


Janobani

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশ: ০৩:০৭ অপরাহ্ন, ২৫শে আগস্ট ২০২৪


পাকিস্তানে সড়ক দুর্ঘটনা, বাস খাদে পড়ে নিহত ২০
ছবি: সংগৃহীত

পাকিস্তানে মর্মান্তিক সড়ক দুর্ঘটনার ঘটনা ঘটেছে। এতে নিহত হয়েছেন কমপক্ষে ২০ জন। আহত হয়েছেন আরও এক জন। রাওয়ালপিন্ডিগামী একটি বাস খাদে পড়ে গেলে হতাহতের এই ঘটনা ঘটে।


রবিবার (২৫ আগস্ট) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে পাকিস্তানি সংবাদমাধ্যম দ্য ডন।


আরও পড়ুন: আমরা বাঁধের মুখ খুলিনি, একা একা খুলে গেছে: ভারত


প্রতিবেদনে বলা হয়েছে, রবিবার কাহুটা থেকে রাওয়ালপিন্ডিগামী একটি কোস্টার খাদে পড়ে গেলে কমপক্ষে ২০ যাত্রী নিহত এবং আরও ১ জন আহত হয়েছেন বলে উদ্ধারকারী কর্মকর্তা জানিয়েছেন।


রেসকিউ ১১২২ পাঞ্জাবের কর্মকর্তা উসমান গুজ্জার বলেন, কোস্টারের ব্রেক ফেইল হওয়ার কারণে এই দুর্ঘটনাটি ঘটেছে। বাসটিতে ৩৫ জন যাত্রী ছিলেন বলেও জানিয়েছেন তিনি।


এদিকে নিহতদের লাশ বর্তমানে কাহুটার তহসিল সদর হাসপাতালে স্থানান্তর করা হচ্ছে বলে উদ্ধারকারী গুজ্জর জানিয়েছেন। তিনি বলেন, নিহতদের অধিকাংশই পুরুষ।


এই কর্মকর্তা আরও বলেছেন, ‘কাহুটার আজাদ পত্তন রোডের গিরারি সেতুতে মর্মান্তিক এই দুর্ঘটনাটি ঘটেছে।’


আরও পড়ুন: চেচনিয়ায় পবিত্র কোরআনে চুম্বন পুতিনের


এদিকে এই দুর্ঘটনায় গভীর শোক প্রকাশ করেছেন পাকিস্তানের প্রেসিডেন্ট আসিফ আলি জারদারি। দুর্ঘটনায় নিহতদের পরিবারের প্রতি সমবেদনা জানিয়ে তিনি বলেছেন, ‘দুঃখের এই মুহূর্তে আমার সহানুভূতি শোকসন্তপ্ত পরিবারের সাথে রয়েছে।’


অন্যদিকে পাঞ্জাবের মুখ্যমন্ত্রী মরিয়ম নওয়াজ বলেছেন, তিনি কাহুটায় বাস খাদে পড়ে যাওয়ার ঘটনায় প্রাণহানিতে গভীরভাবে দুঃখিত। তিনি বলেন, আল্লাহ এই ট্র্যাজেডিতে যারা মারা গেছেন তাদের মর্যাদা বাড়িয়ে দিন এবং তাদের প্রিয়জনদের ধৈর্য্য দান করুন।


আরএক্স/