১২ ঘণ্টায়ও নেভেনি গাজী টায়ার্সের আগুন


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ১১:৩৯ পূর্বাহ্ন, ২৬শে আগস্ট ২০২৪


১২ ঘণ্টায়ও নেভেনি গাজী টায়ার্সের আগুন
ফাইল ছবি

১২ ঘণ্টা পার হয়ে গেলেও নারায়ণগঞ্জের রূপগঞ্জস্থ গাজী টায়ার কারখানার আগুন নিয়ন্ত্রণে আসেনি। ফায়ার সার্ভিসের ১১টি ইউনিটের সারারাত চেষ্টার পরও আগুন নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়নি বলে জানা গেছে।


রবিবার (২৫ আগস্ট) রাত সাড়ে ১০টার  হঠাৎ আগুন লাগে কারখানাটিতে। এ সময়ে থেমে থেমে বিস্ফোরণ ঘটলে কেঁপে ওঠে আশপাশের এলাকা।


জানা গেছে, রবিবার  রাত ১০টা ৩৫ মিনিটে স্থানীয়দের মাধ্যমে আগুন লাগার খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে যায় ফায়ার সার্ভিস। ডেমরা, কাঁচপুর, আদমজী ইপিজেড ও কাঞ্চন ফায়ার স্টেশন থেকে একে একে যোগ দেয় ১১টি ইউনিট। ভবনটির ভেতরে আটকা পড়ে আছেন অনেকে।


আরও পড়ুন: সচিবালয় ও প্রধান উপদেষ্টার বাসভবনের আশপাশে সভা-সমাবেশ নিষিদ্ধ


এদিকে স্থানীয় অনেকে বলছেন, “সাবেক মন্ত্রী ও গাজী গ্রুপের চেয়ারম্যান গোলাম দস্তগীর গাজীকে গ্রেফতারের পর থেকে কারখানাটিতে গণহারে লুটপাট চলে। আগুন লাগার সময়ও লুট করতে গিয়ে শতাধিক মানুষ ভেতরে আটকা পড়েন।”


আরও পড়ুন: আমাকে ছেড়ে দিন, দেশ ঠিক করে দেব: সালমান এফ রহমান


ফায়ার সার্ভিস সদর দফতরের মিডিয়া সেলের কর্মকর্তা তালহা বিন জসিম জানান, অবকাঠামোগত ও ভেতরে থাকা টায়ার উৎপাদনের দাহ্য পদার্থের কারণে আগুন নিয়ন্ত্রণে আনা ও ভেতরে আটকা পড়াদের উদ্ধারের ব্যাপারটি জটিল হয়ে পড়েছে।


এদিকে,  আগুনের সূত্রপাত ও ক্ষয়ক্ষতি সম্পর্কে এখন পর্যন্ত কিছুই ধারণা করা যাচ্ছে না। আগুন পুরোপুরি নিয়ন্ত্রণে এলে কারণ ও ক্ষয়ক্ষতির পরিমাণ জানা যাবে বলে জানিয়েছে ফায়ার সার্ভিস।


জেবি/এসবি