আটরশি দরবার শরীফের পক্ষ থেকে বন্যার্তদের খাবার ও চিকিৎসা সেবা প্রদান


Janobani

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ০৭:২৭ অপরাহ্ন, ২৬শে আগস্ট ২০২৪


আটরশি দরবার শরীফের পক্ষ থেকে বন্যার্তদের খাবার ও চিকিৎসা সেবা প্রদান
ছবি: জনবাণী

দেশে চলমান আকস্মিক বন্যায় ক্ষতিগ্রস্ত বানভাসি দুগর্তদের সহায়তায় পাশে দাঁড়িয়েছে বিশ্ব জাকের মঞ্জিল দরবার শরীফ। ফেনী, নোয়াখালী, লক্ষীপুর ও কুমিল্লার বিভিন্ন এলাকায় বন্যার্তদের সহায়তার জন্য বিভিন্ন টিম গঠন করে রান্নাকরা খাবারও শুকনা খাবার বিতরণ করেছে। পাশাপাশি ডাক্তার টিমের সহায়তায় চিকিৎসা সেবা প্রদান করা হচ্ছে। 


সোমবার (২৬ আগস্ট) বিশ্ব জাকের মঞ্জিল দরবার শরীফের সুবিশাল কর্মীবাহিনী কুমিল্লার দেবিদ্বার, ফেনি জেলায় দাগন ভূইয়া, সোনা গাঁজি, কাজিরহাট উপজেলায় খাবার বিতরণ করা হয়েছে। বিভিন্ন আশ্রয়কেন্দ্রগুলোতে ফ্রি চিকিৎসা সেবা প্রদান করছেন তারা।


বিশ্ব জাকের মঞ্জিল দরবার শরীফ কর্মীগ্রুপ কেন্দ্রীয় ভাবে ফেনী ও কুমিল্লায় বন্যা কবলিতদের মাঝে রান্না করা খাবার বিতরণ করেছে। এছাড়াও স্থানীয় ভাবে বিশ্ব জাকের মঞ্জিলের পক্ষ থেকে ফেনী, নোয়াখালী, লক্ষীপুর ও কুমিল্লার বিভিন্ন এলাকায় বন্যার্তদের মাঝে শুকনা খাবার বিতরণ করেছে।


বিশ্ব জাকের মঞ্জিল দরবার শরীফের পক্ষ থেকে জানান হয়, বিশ্বওলী হযরত খাজাবাবা ফরিদপুর (র.) এর আর্দশ দেশবাসীর মধ্যে ছড়িয়ে দিতে দেশের এই সংকট কালে বন্যা কবলিত মানুষের পাশে আছে বিশ্ব জাকের মঞ্জিল দরবার শরীফ। বন্যার প্রভাব না কমা পর্যন্ত আমাদের কর্মীবাহিনীর এই তৎপরতা চলমান থাকবে। দেশে ও জাতীর কল্যাণে ধর্ম বর্ণ নির্বিশেষে সকলের পাশে দরবার শরীফ সব সময় পাশে ছিল এবং থাকবে।


জেবি/এসবি