‘যারা শিক্ষার্থীদের ওপর হামলা চালিয়েছে, তারা আনসার লীগের সদস্য’


Janobani

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ০৯:০৪ অপরাহ্ন, ২৬শে আগস্ট ২০২৪


‘যারা শিক্ষার্থীদের ওপর হামলা চালিয়েছে, তারা আনসার লীগের সদস্য’
ছবি: সংগৃহীত

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের অন্যতম সমন্বয়ক সারজিস আলম জানিয়েছেন, সচিবালয়ের সামনে শিক্ষার্থীদের ওপর পোশাকধারী আনসার লীগের সদস্যরা হামলা করেছে।


সোমবার (২৬ আগস্ট) সন্ধ্যায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যের সামনে বিক্ষোভ সমাবেশে তিনি এ কথা জানান।


সমন্বয়ক সারজিস বলেন, সচিবালয়ের হামলায় আমাদের অর্ধশতাধিক ভাই আহত হয়েছেন। ২০ জন ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি রয়েছে। এদের মধ্যে দুজন মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছেন। একজনের অস্ত্রোপচারও হয়েছে। আমাদের সমন্বয়ক হাসনাত আব্দুল্লাহর অবস্থার অবনতি হওয়ায় ঢামেক থেকে সিএমএইচে নেয়া হয়েছে।


আরও পড়ুন: বন্যায় ক্ষতিগ্রস্তদের পুনর্বাসন করা হবে: স্বরাষ্ট্র উপদেষ্টা


তিনি আরও বলেন, “অন্তর্বর্তী সরকারের বয়স একমাসও হয়নি। কখনও বলবো না সরকারের সমালোচনা করবেন না, প্রশ্ন করবেন না। আমরাও আপনাদের যৌক্তিক উপায়ে সমালোচনায় উৎসাহিত করি। আমরাও চাই প্রশ্ন করতে। কিন্তু ফ্যাসিস্ট সরকার গত ১৬ বছরের যে একক সিস্টেম তৈরি করে দিয়েছে, নতুন সরকারের সেই সিস্টেম বুঝতেও কয়েকমাস সময় প্রয়োজন হয়।”


ফ্যাসিস্ট সরকারের ১৬ বছরে আমলাতন্ত্র থেকে শুরু করে সরকারি সব প্রতিষ্ঠানে যেসব মদদপুষ্ট ও দুর্নীতিবাজদের বসিয়েছেন, তাদের মূল উৎপাটনের পর দেশ সংস্কারের দাবি জানিয়েছেন সারজিস।


আরও পড়ুন: ডিবি কার্যালয়ে ইনু, চলছে জিজ্ঞাসাবাদ


সারজিস বলেন, “যারা আনসার বাহিনীর নাম করে সচিবালয়ে শিক্ষার্থীদের ওপর হামলা চালিয়েছে, তারা আনসার লীগের সদস্য। ফ্যাসিস্ট সরকারের সময় জনগণকে সেবা না দিয়ে তারা লীগকে সেবা দিয়েছে। কারণ এসব আনসাররা যোগ্যতার ভিত্তিতে চাকরিতে না এসে লীগের তোষামোদ করে পা চেটে এসেছিল। যিনি আনসারদের নেতৃত্ব দিয়েছেন তিনি স্বেচ্ছাসেবক লীগের নেতা।”


যারা আন্দোলন ও হামলা করেছে তাদের চিহ্নিত করে আইনের আওতায় এনে বিচারের দাবি জানিয়েছেন এ  সমন্বয়ক।


জেবি/এসবি