ভারতবিরোধী পোস্টে লাভ রিয়েক্ট, ফেরত পাঠানো হলো বাংলাদেশি ছাত্রীকে


Janobani

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশ: ০৫:৫২ অপরাহ্ন, ২৭শে আগস্ট ২০২৪


ভারতবিরোধী পোস্টে লাভ রিয়েক্ট, ফেরত পাঠানো হলো বাংলাদেশি ছাত্রীকে
ছবি: সংগৃহীত

আসামের জাতীয় প্রযুক্তি ইনস্টিটিউট (এনআইটি) থেকে এক বাংলাদেশি ছাত্রীকে ভারতবিরোধী একটি পোস্টে ‘লাভ রিয়েক্ট’ দেওয়ায় বহিষ্কার করার অভিযোগ উঠেছে।


সংবাদমাধ্যম আনন্দবাজারে মঙ্গলবার (২৭ আগস্ট) এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।


আরও পড়ুন: বাংলাদেশ পরিস্থিতি নিয়ে বাইডেনের সঙ্গে আলোচনা করলেন মোদি


সম্প্রতি রাজশাহী বিশ্ববিদ্যালয়ের একটি ভারত বিরোধী পোস্টে ‘লাভ’ রিয়েক্ট দিয়ে সমর্থন জানান তিনি। এর পরেই সোমবার তাকে বাংলাদেশে ফেরত পাঠিয়েছে কর্তৃপক্ষ। অবশ্য স্থানীয় পুলিশের কর্মকর্তা নুমাল মাহাত্ম দাবি করেছেন, বাংলাদেশি এই ছাত্রীকে বহিষ্কার করা হয়নি, বরং বাংলাদেশ কর্তৃপক্ষের সঙ্গে আলোচনার পর তাকে দেশে ফেরত পাঠানো হয়েছে।


পুলিশ কর্মকর্তা নুমাল মাহাত্ম আরও বলেছেন, ‘এই ইনস্টিটিউটেরই সাবেক এক বাংলাদেশি শিক্ষার্থীরে পোস্টে লাভ রিয়েক্ট দিয়েছিলেন এই ছাত্রী। ওই শিক্ষার্থী ছয়মাস আগে পড়াশোনা শেষ করে বাংলাদেশে ফেরত গেছেন।’


আরও পড়ুন: পশ্চিমবঙ্গে মমতার পদত্যাগ দাবিতে সচিবালয় ঘেরাও, ব্যাপক সংঘর্ষ


আনন্দবাজার জানিয়েছে, সাবেক ওই শিক্ষার্থীর ভারত বিরোধী পোস্টে বাংলাদেশি ছাত্রীর লাভ রিয়েক্ট দেওয়ার বিষয়টি নজরে আসে একটি সংগঠনের। তারা এই ছাত্রীর বিরুদ্ধে অভিযোগ করে। 


সংগঠনটির মুখপাত্র শুভাশিস চৌধুরী জানিয়েছেন, বাংলাদেশি ছাত্রীর লাভ রিয়েক্ট নজরে আসার পর আসামের জাতীয় প্রযুক্তি ইনস্টিটিউট উত্তপ্ত হয়ে উঠে। এরপর ওই শিক্ষার্থী নিজেই নাকি বাংলাদেশে তাকে ফেরত পাঠানোর অনুরোধ জানান।


আরএক্স/