বোরাহানউদ্দিনে বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনে নিহতদের বিএনপি'র অনুদান প্রদান


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ০৬:০০ অপরাহ্ন, ২৭শে আগস্ট ২০২৪


বোরাহানউদ্দিনে বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনে নিহতদের বিএনপি'র অনুদান প্রদান
ছবি: প্রতিনিধি

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে অংশ নিয়ে নিহত ৯ জনের পরিবারকে বোরহানউদ্দিন উপজেলা বিএনপির পক্ষ থেকে আর্থিক অনুদান প্রদান করা হয়েছে। বিএনপি কেন্দ্রীয় কার্যনির্বাহী অন্যতম সদস্য ও ভোলা-২ আসনের সাবেক সংসদ সদস্য আলহাজ্ব হাফিজ ইব্রাহিমের তত্ত্বাবধানে উপজেলা বিএনপির  আহবায়ক মাহফুজা সুলতানা নিহতদের পরিবারের সদস্যসদের হাতে এ অনুদান প্রদান করেন।


মঙ্গলবার (২৭ আগস্ট) সকালে ভোলা ২ আসনের সংসদ সদস্য আলহাজ্ব হাফিজ ইব্রাহিমের বাসভবনে বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনে নিহত নাহিদুল ইসলাম, মো. সুজন, লিজা বেগম, ইয়াসিন, জাকির, জামাল, সোহেল, নয়ন ও দীপ্ত দে এর পরিবারের সাথে মতবিনিময় শেষে তাদের হাতে এ অনুদানের অর্থ প্রদান করেন তিনি । 


আরও পড়ুন: বোরহানউদ্দিনে ফুলেল শুভেচ্ছায় সিক্ত হলেন বিএনপির আহবায়ক মাফরুজা সুলতানা


এ সময় উপজেলা বিএনপির আহবায়ক মাফরুজা সুলতানা বলেন বলেন, দীর্ঘ প্রায় দেড় যুগ ধরে স্বৈরশাসনের অবসান ঘটিয়েছে ছাত্রসমাজ। তাদের আত্মত্যাগের বিনিময়ে স্বৈরাচারমুক্ত হলো বাংলাদেশ। যে স্বৈরশাসক মানুষের ভোটের অধিকার, কথা বলার অধিকার ও স্বাধীনভাবে চলার অধিকার কেড়ে নিয়েছিল। বাংলাদেশের জনগণকে শাসনের নামে শোষণ করে আসছিল।


কিন্তু আমাদের ছাত্র-জনতার আন্দোলনের রোষানলে পড়ে স্বৈরশাসক হাসিনা দেশ ছেড়ে পালিয়ে গেছে।


আরও পড়ুন: অবরোধ শেষেও দেখা নেই ইলিশের


তিনি বলেন, যে অভ্যুত্থানের মাধ্যমে স্বৈরশাসনের অবসান ঘটল সে অভ্যুত্থান সফল হয়েছে অনেকগুলো তাজা প্রাণের বিনিময়ে। বৈষম্যবিরোধী আন্দোলনে যোগ দিয়ে অনেকেই নিহত হয়েছেন। আহতের সংখ্যাও অগণিত।


এ সময় আরো উপস্থিত ছিলেন বোরহানউদ্দিন পৌর বিএনপির আহবায়ক সরোয়ার আলম খান, উপজেলা বিএনপির যুগ্ন আহবায়ক কাজী শহিদুল আলমসহ উপজেলা পৌর বিএনপি ও এর অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ।


এমএল/