‘শাহবাগের নাম পাল্টে মামাবাড়ির আবদারবাগ রাখা হোক’


Janobani

বিনোদন প্রতিবেদক

প্রকাশ: ০২:৫০ অপরাহ্ন, ২৮শে আগস্ট ২০২৪


‘শাহবাগের নাম পাল্টে মামাবাড়ির আবদারবাগ রাখা হোক’
কুদ্দুস বয়াতি - ছবি: সংগৃহীত

দেশের জনপ্রিয় লোকসংগীতশিল্পী কুদ্দুস বয়াতি। দেশের বর্তমান পরিস্থিতির দিকে নজর রয়েছে তারও। নতুন অন্তর্বর্তী সরকারের কাছে বিভিন্ন গোষ্ঠীর নানান দাবি-দাওয়া নিয়ে রাজধানীর শাহবাগে জড়ো হয়ে তাদের আন্দোলনে বিরক্ত তিনি। এসময় শাহবাগের নাম বদলে রাখার প্রস্তাব দেন এই কণ্ঠশিল্পী। সেই ধারাবাহিকতায় গেল ২৬ আগস্ট রিকশাচালকদের দুটি দলকে দাবি নিয়ে জড়ো হতে দেখা গেছে শাহবাগে। এই সংবাদ দেখে নিজের সামাজিকমাধ্যম ফেসবুকে একটি পোস্ট দিয়েছেন কুদ্দুস বয়াতি।


তিনি লিখেছেন, “শাহবাগের নাম পাল্টে মামা বাড়ির আবদারবাগ রাখা হোক।” কুদ্দুস বয়াতির এই পোস্ট পছন্দ করেছেন তার ভক্ত-অনুরাগীরা। তবে সত্যিই কি এমন পোস্ট দিয়েছেন তিনি? বিষয়টি নিয়ে মুখ খুলেছেন এই কণ্ঠশিল্পী।


আরও পড়ুন: বন্যার্তদের সহায়তার কথা জানিয়ে ভিডিও পোস্ট, তোপের মুখে অপু বিশ্বাস


দেশের এক সংবাদমাধ্যমকে কুদ্দুস বয়াতি বলেন, “ফেসবুকে পোস্টটা আমি দিয়েছি। কয়েক দিন আগে নতুন সরকার এসছে। এ সরকার এখনও ঠিকমতো বইতে পারছে না। এর মধ্যেই সবাই সবার দাবি-দাবি দাওয়া নিয়ে সচিবালয় ঘেরাও করছে, শাহবাগে আন্দোলন করছে। এটা কোনো যুক্তির কথা না। তাই আমি বলেছি, শাহবাগের নাম পাল্টে মামাবাড়ির আবদারবাগ রাখা হোক। কারণ এই সময়ে এমন আবদার আমার কাছে মামার বাড়ির আবদারের মতো মনে হয়েছে।”


এ গায়ক আরও বলেন, “নতুন সরকারকে কমপক্ষে দুই-চার বছর সময় দিতে হবে, ভালো করে বসার জন্য। এই অল্প সময়ের মধ্যে এত শত দাবি নিয়ে আসা মঙ্গলজনক নয়। এ জন্যই আমি এই স্ট্যাটাসটি দিয়েছি।”


আরও পড়ুন: আরাফাতের গ্রেফতারে মিষ্টি নিয়ে গুলশান থানায় হিরো আলম


শৈশব থেকেই গান-বাজনার অনুরাগী লোকসংগীতশিল্পী কুদ্দুস বয়াতি। দেশের বিভিন্ন অঞ্চলে মহুয়া, মলুয়া, দেওয়ান বাদশাসহ অনেক ধরনের পালাগানের আসর মাতান এই কণ্ঠশিল্পী।


জেবি/এসবি