বন্যার্তদের সহায়তার কথা জানিয়ে ভিডিও পোস্ট, তোপের মুখে অপু বিশ্বাস


Janobani

বিনোদন প্রতিবেদক

প্রকাশ: ০৯:০৩ অপরাহ্ন, ২৭শে আগস্ট ২০২৪


বন্যার্তদের সহায়তার কথা জানিয়ে ভিডিও পোস্ট, তোপের মুখে অপু বিশ্বাস
ছবি: সংগৃহীত

ভারীবর্ষণ ও ভারতের উজান থেকে নেমে আসা স্মরণকালের ভয়াবহ বন্যা কবলিত দেশ। ফেনী, নোয়াখালী, লক্ষ্মীপুর, কুমিল্লা, ব্রাহ্মণবাড়িয়া, খাগড়াছড়িসহ আশপাশের জেলাগুলো প্লাবিত হয়েছে। পানিবন্দি হয়ে আছে প্রায় অর্ধকোটিরও বেশি মানুষ। এই মানবিক বিপর্যয়ে বন্যাদুর্গতদের পাশে দাঁড়ানোর চেষ্টা করছেন দেশের সব শ্রেণি-পেশার সাধারণ জনগণ।


তবে সাহায্যের হাত বাড়িয়ে দিয়ে অনেকে বেশ কটু কথাও শুনছেন। বিশেষ করে যারা বিগত সময়ে আওয়ামী লীগ সরকারের বিভিন্ন কর্মকাণ্ডে অংশ নিয়েছেন, তাদের হয়ে কাজ করেছেন- সেসব তারকারা তোপের মুখে পড়ছেন। 


ঢালীউড কুইন খ্যাত অপু বিশ্বাসের সঙ্গেও এমন কিছু ঘটনাই চোখে পড়েছে। যেখানে বন্যার্তদের সহযোগিতায় সাহায্যের হাত বাড়িয়ে দিয়েও কটু কথা শুনতে হয়েছে এই অভিনেত্রীকে। 


আরও পড়ুন: ঢাকা থেকে যে কোন সাহায্যের জন্য আমি প্রস্তুত: জয়া


সম্প্রতি সোশ্যাল মাধ্যমে এক ভিডিও পোস্ট করে অপু বিশ্বাস জানান, বন্যার্তদের আর্থিক সহযোগিতায় করছেন তিনি। 


তিনি জানান, দেশে আকস্মিক বন্যায় অসহায় হয়ে পড়া মানুষের জন্য আমার পক্ষ থেকে ছোট্ট একটু উপহার। দেশের বিভিন্ন অঞ্চলে লাখ লাখ মানুষ পানিবন্দি হওয়ায় মনটা ভালো নেই। অসহায় হয়ে পড়া মানুষগুলোর আর্তনাদ দেখলে মন চায় ছুটে যাই তাদের নিকট। অসহায় বাচ্চাদের মায়াবী মুখগুলো দেখলে বুকটা ছটফট করে, কারণ আমার নিজেরও ছেলে আছে। এসব ছোট্ট বাচ্চাদের মাঝে আমি আমার ছোট্ট জয়কে খুঁজে পাই। কিন্তু আমার একমাত্র ছেলে জয়কে রেখে তাদের কাছে ছুটে যেতে পারছি না।


এই স্ট্যাটাসের পরই ভক্তদের রোষানলে পড়েন দর্শকপ্রিয় এই চিত্রনায়িকা। একজন লেখেন, ‘ছোট্ট জয়কে রেখে সারা দেশে ফিতা কাটতে পারেন আর বন্যার্তদের কাছে যেতে পারেন না। এসব ভণ্ডামি ছাড়েন।’


আরও পড়ুন: আগে সাহায্য করুন, আমাকে আপনারা পরেও গালি দিতে পারবেন : পূর্ণিমা


অপর একজন প্রশ্ন ছুঁড়ে লিখেছেন, ‘আপার (শেখ হাসিনা) সঙ্গের ছবিগুলো কেন সরালেন সোশ্যাল মিডিয়া থেকে।’ কেউ লিখেছেন, ‘দান করছেন সেজন্য ধন্যবাদ। কিন্তু যে বাটপারি করেছেন সেইগুলো মানুষ সবসময় মনে রাখবে।’ 


কেউ কেউ আবার শেখ হাসিনার দোসর বলে যেমন তকমা দিচ্ছেন এই অভিনেত্রীকে। কেউবা বলেছেন সুবিধাভোগী। অধিকাংশই লিখেছে আওয়ামী লীগ সরকারের সঙ্গে তার সম্পর্ক, বিভিন্ন সময় দলটির হয়ে প্রচারণা, মনোনয়ন প্রত্যাশার প্রসঙ্গ টেনে এনেছেন। বিশেষ করে ছাত্রদের আন্দোলনে তার ভূমিকা নিয়েও প্রশ্ন তুলেছেন অনেকে।


এমএল/