সাবেক জনপ্রশাসন মন্ত্রী ফরহাদ হোসেনসহ ১৬৩ জনের নামে মামলা


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ০৭:৩৯ অপরাহ্ন, ২৮শে আগস্ট ২০২৪


সাবেক জনপ্রশাসন মন্ত্রী ফরহাদ হোসেনসহ ১৬৩ জনের নামে মামলা
ছবি: সংগৃহীত

মেহেরপুরে সন্ত্রাস দমন আইনে সাবেক জনপ্রশাসন মন্ত্রী ফরহাদ হোসেন, ভগ্নিপতি আব্দুস সামাদ বাবলু বিশ্বাস, ভাই সরফরাজ হোসেন মৃদুল, সহযোগী আমাম হোসেন মিলুসহ ১৬৩ জনের বিরুদ্ধে একটি মামলা দায়ের করা হয়েছে। 


বুধবার (২৮ আগস্ট) দুপুরে সন্ত্রাস বিরোধী বিশেষ ট্রাইব্যুনাল আদালতে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের শিক্ষার্থী রাশিদুল ইসলাম বাদি হয়ে এ মামলা দায়ের করেন। মামলাটি আমলে নিয়ে ট্রাইব্যুনালের বিজ্ঞ বিচারক মঞ্জুরুল ইমাম মেহেরপুর সদর থানাকে এফআইআরের নির্দেশ দিয়েছেন।


আরও পড়ুন: মেহেরপুরে সাবেক জনপ্রশাসন মন্ত্রীসহ ১৬৮ জনের বিরুদ্ধে করা মামলা প্রত্যাহার


মামলার বিবরণে জানা গেছে, সোমবার (৫ আগষ্ট) বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সময় অভিভাবক এবং জন-সাধারনের শান্তিপূর্ণ অবস্থান কর্মসূচি পালনের সময় ঐ দিন সকাল ১১টার দিকে মেহেরপুরের শহরের বড়বাজার, সদর হাসপাতাল মোড়, কলেজমোড়ের রাস্তায় ঘটনাস্থলে অবৈধ অস্ত্রধারী সন্ত্রাসীরা পূর্বপরিকল্পিত ভাবে ধারালো রামদা, কিরিচ, লোহার রড, ছোরা, চাকু, ডেগার, বাশের লাঠি সহ অবৈধ আগ্নেয়অস্ত্রসহ ভয়ভিতি, খুন, জখম করার উদ্দেশ্যে মটর সাইকেলে চড়ে মহড়া দিতে দিতে ঘটনাস্থলে উপস্থিত হয়।


তখন আন্দোলনরত বৈষম্য বিরোধী ছাত্র ও তাদের অভিভাবক এবং জনসাধারণ ভীত হয়ে পড়ে এবং আসামীদের হামলায় ছাত্র-জনতা এদিক-সেদিক ছোটাছুটি করার সময় আসামীরা উপস্থিত ছাত্র ও জনতাকে খুন-জখমের হুমকি প্রদান করে। পরে ৫০/৬০ জন অজ্ঞাতসহ আসামীরা হাসপাতাল মোড়ে উপস্থিত হয়ে সন্ত্রাসী স্টাইলে মিছিল করে অন্যান্য সাধারণ মানুষ ও সাধারণ ব্যবসায়ীদের সন্ত্রাসী স্টাইলে হুমকি প্রদান করে এলাকায় ত্রাস সৃষ্টি করে। 


আরও পড়ুন: সাবেক জনপ্রশাসন মন্ত্রী ফরহাদ হোসেনসহ শতাধীক নেতাকর্মীর নামে তিন মামলা


এতে সাধারণ মানুষজন আতঙ্কগ্রস্থ হয়ে পরে এবং জীবন বাঁচানোর জন্য এদিক-ওদিক ছোটাছুটি করতে থাকে। পরে আসামীরা হুমকি দিতে দিতে মেহেরপুর শহরের দিকেসহ বিভিন্ন দিকে চলে যায়। বর্তমানে সাধারণ মানুষজন ও বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনে অংশগ্রহণকারী ছাত্র-জনতা আতঙ্কের মধ্যে আছে বলেও মামলায় উল্লেখ করা হয়। মামলার বাদি পক্ষের আইনজীবী এ্যাড. মারুফ আহমেদ বিজন বলেন, মামলাটি আমলে নিয়ে বিজ্ঞ আদালতের বিচারক মঞ্জুরুল ইমাম সদর থানাকে এফআইআরের নির্দেশ দিয়েছেন।


এমএল/