সাবেক বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি গ্রেফতার


Janobani

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ১১:২৯ পূর্বাহ্ন, ২৯শে আগস্ট ২০২৪


সাবেক বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি গ্রেফতার
ছবি: সংগৃহীত

গণঅভ্যুত্থানে আওয়ামী লীগ সরকারের পতনের পর দলটির নেতাকর্মীদের ধরপাকড়ের ধারাবাহিকতায় এবার গ্রেফতার হলেন সাবেক বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি।


বুধবার (২৮ আগস্ট) দিবাগত রাত ১টার দিকে রাজধানীর গুলশান এলাকা থেকে তাকে গ্রেফতার করে র‌্যাব। এই তথ্যটি নিশ্চিত করেছেন র‌্যাব সদর দপ্তরের গণমাধ্যম শাখার সহকারী পুলিশ সুপার (এএসপি) ইমরান খান।


র‌্যাব বলেছে, “বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের কর্মসূচি চলাকালে গুলিবিদ্ধ হয়ে শ্রমিক মুসলিম উদ্দিন মিলন নিহতের ঘটনায় দায়ের করা মামলায় গুলশান-১ এর একটি বাসা থেকে টিপু মুনশিকে গ্রেফতার করা হয়েছে।”


আরও পড়ুন: আবারও রিমান্ডে সালমান ও আনিসুল


ছাত্র-জনতার আন্দোলনের মুখে গত ৫ আগস্ট আওয়ামী লীগ সরকারের পতনের পর সাবেক মন্ত্রী ও এমপি এবং আওয়ামী লীগের সিনিয়র নেতারা আত্মগোপনে চলে যান। তাদের বেশ কয়েকজনকে এর মধ্যে গ্রেফতার করা হয়েছে। সবাইকে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের কর্মসূচি চলাকালে আইনশৃঙ্খলা বাহিনীর সঙ্গে সংঘর্ষে ছাত্র-জনতা নিহতের ঘটনায় দায়ের করা মামলায় গ্রেফতার দেখানো হয়েছে। তারা সবাই এসব মামলায় রিমান্ডে আছেন।


আরও পড়ুন: এক ব্যক্তি দুই মেয়াদের বেশি প্রধানমন্ত্রী নয়: টিআইবি


গত ৫ আগস্টের পর থকে সাবেক বানিজ্য মন্ত্রী টিপু মুনশিও আত্মগোপনে ছিলেন। তৈরি পোশাক খাতের ব্যবসায়ী থেকে রাজনীতিতে নামা টিপু মুনশি রংপুর-৪ আসনের (পীরগাছা-কাউনিয়া) সাবেক সংসদ সদস্য। গত ২০১৮ সালে ওই আসন থেকে টানা তৃতীয় মেয়াদে সংসদ সদস্য হন তিনি। সেবার আওয়ামী লীগ টানা তৃতীয় মেয়াদে সরকার গঠন করলে বাণিজ্যমন্ত্রীর দায়িত্ব পান টিপু মুনশি।


জেবি/এসবি