তারকাদের রাজনৈতিক পদে থাকা নিয়ে প্রশ্ন তুললেন সোহিনী সরকার


Janobani

বিনোদন ডেস্ক

প্রকাশ: ০৯:০৪ অপরাহ্ন, ২৯শে আগস্ট ২০২৪


তারকাদের রাজনৈতিক পদে থাকা নিয়ে প্রশ্ন তুললেন সোহিনী সরকার
ছবি: সংগৃহীত

পার্শ্ববর্তী দেশ ভারতে আর জি কর হাসপাতালে একজন নারী চিকিৎসককে ধর্ষণের পর হত্যার ঘটনায় উত্তাল গোটা ভারত। সাধারণ মানুষের পাশাপাশি বিভিন্ন শ্রেণিপেশার মানুষও প্রতিবাদ জানিয়েছেন এ ঘটনায়। অভিনেত্রী সোহিনী সরকার রাজপথ থেকে সোশ্যাল মিডিয়ার মাধ্যমে এ ঘটনার প্রতিবাদ জানিয়ে এসেছেন।


আগামী সেপ্টেম্বরের ‘মহামিছিল’-এর ১১ দফা দাবির কথাও জানিয়েছেন। ‘আমরা তিলোত্তমা, আমাদের দাবি’ শীর্ষক একাধিক ফটো শেয়ার করেছেন সামাজিক যোগাযোগ মাধ্যমে। এবার কোনও শিল্পীর রাজনৈতিক পদে থাকা নিয়ে প্রশ্ন তুলেছেন এ নায়িকা।


আরও পড়ুন: এবার মিমি চক্রবর্তীকে ধর্ষণের হুমকি


সামাজিক মাধ্যমে লাইভে সোহিনী এক নেটিজেনের প্রশ্নের সূত্র ধরে বলেন, ‘আমার মতে, কোনও শিল্পী যেকোনও রাজনৈতিক আদর্শে বিশ্বাস করতেই পারেন। কিন্তু কোনও পদে যেতে পারেন না। কোনও শিল্পীর এই ২০২৪ সালে কোনও রাজনৈতিক ছত্রছায়ায় থাকা উচিতই নয়। পদ আর ক্ষমতা পেয়ে গেলে কেউই আর ঠিক থাকেন না। কারণ আমি একা পদে নেই।’ 


তিনি আরও বলেন, ‘আমার উপরে যিনি রয়েছেন তিনি দুর্নীতিগ্রস্ত হলে তার মতো করেই আমাকে কাজ করতে হবে।চেয়ারে এমন মোহমায়া রয়েছে, যে মানুষকে আর মানুষ থাকতে দেয় না। কোনও শিল্পীর রাজনৈতিক চেতনা থাকতেই পারে। কিন্তু আমি ব্যক্তিগতভাবে কোনও শিল্পীর পদে যাওয়াকে কখনোই বিশ্বাস করি না, কেউ গেলেও তার বিরোধিতা করি।’ 


তবে তারকাদের রাজনীতিতে যোগ দেওয়া নতুন ইস্যু নয়। পদে থাকার ঘটনাও প্রায় সকলেরই চেনা। কারণ বিজেপি হোক কিংবা তৃণমূল – প্রত্যেক রাজনৈতিক দলেই তারকাদের পদে থাকার অসংখ্য উদাহরণ রয়েছে।


আরও পড়ুন: বলিউডের সবাই বোকা-মূর্খ: কঙ্গনা


মঙ্গলবার (১৩ আগস্ট) থেকে কলকাতা হাই কোর্টের নির্দেশে ঘটনার আর জি কর কাণ্ডে তদন্ত করছে সিবিআই। কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা এই ঘটনা সংক্রান্ত তথ্যের খোঁজে এখনও পর্যন্ত একাধিক ব্যক্তিকে জিজ্ঞাসাবাদ করেছে। 


বেশ কয়েকজনের পলিগ্রাফ টেস্টও হয়েছে। তবে তদন্ত নেওয়ার পর নতুন করে কাউকে আটক বা গ্রেফতার করেনি সিবিআই। কবে তরুণী চিকিৎসক হত্যাকাণ্ডের রহস্যের জট খুলবে? কবে সুবিচার পাবেন সদ্য সন্তানহারা বাবা-মা? এমন একাধিক প্রশ্নে আপাতত মুখর মহানগরী।


এমএল/