চিকিৎসকদের ওপর হামলায় সঞ্জয় পাল জয় গ্রেফতার


Janobani

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ১২:০৭ অপরাহ্ন, ২রা সেপ্টেম্বর ২০২৪


চিকিৎসকদের ওপর হামলায় সঞ্জয় পাল জয় গ্রেফতার
সঞ্জয় পাল জয়

ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে চিকিৎসকদের ওপর হামলার ঘটনায় জড়িত সঞ্জয় পাল জয়কে গাইবান্ধা জেলা থেকে গ্রেফতার করেছে পুলিশ।


সোমবার (২ সেপ্টেম্বর) সকালে সংবাদমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন গাইবান্ধা জেলার পুলিশ সুপার মোশাররফ হোসেন।


জানতে চাইতে তিনি বলেন, “ঢাকা মেডিকেলে হামলায় জড়িত থাকা সঞ্জয় পাল জয়কে গ্রেফতার করা হয়েছে। তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। এ বিষয়ে একটি মামলা দায়ের হয়েছে।”


ঢামেকে চিকিৎসকদের ওপর হামলার ঘটনায় রবিবার (১ সেপ্টেম্বর) ছিল দিনভর উত্তেজনা। হামলাকারীদের গ্রেফতার-বিচার, নিরাপদ কর্মস্থল নিশ্চিত করাসহ চার দফা দাবিতে  রবিবার সকাল থেকে ‘কমপ্লিট শাটডাউন’ (কর্মবিরতি) পালন করেন দেশের সরকারি হাসপাতালের চিকিৎসকেরা। 


আরও পড়ুন: ঢাকা মেডিকেলের জরুরি বিভাগ ১০ ঘণ্টা পর চালু


চিকিৎসক ও রোগীদের ওপর হামলার ঘটনায় শাহবাগ থানায় একটি মামলা হয়। ঢাকা মেডিকেলের অফিস সহায়ক আমির হোসেন বাদী হয়ে মামলাটি করেন।


পরে দাবি পূরণের আশ্বাস পেয়ে গতকাল রাত পৌনে ৮টার দিকে কর্মবিরতি স্থগিত করে প্রায় ১২ ঘণ্টা পর কাজে ফেরেন চিকিৎসকেরা। আজ সোমবার রাত ৮টা পর্যন্ত কর্মসূচি স্থগিত করে ২৪ ঘণ্টার আল্টিমেটামও দেন তারা।  


আরও পড়ুন: চিকিৎসকদের কমপ্লিট শাটডাউন স্থগিত


দায়ের করা মামলায় বাংলাদেশ ইউনিভার্সিটি অব বিজনেস অ্যান্ড টেকনোলজির (বিউবিটি) শিক্ষক শাহরিয়ার অর্ণবসহ চারজনের নাম আসামি হিসেবে উল্লেখ করা হয়। অন্য ৩ আসামি হলেন- সঞ্জয় পাল জয়, সিহাব তুর্জ ও সাইমি নাজ শয়ন। এ ছাড়া মামলায় অজ্ঞাতনামা ৪০ থেকে ৫০ জনকে আসামি করা হয়েছে।  এরইমধ্যে মামলায় অভিযুক্ত একজনকে গ্রেফতারের খবর এল।


জেবি/এসবি