সরকারকে টিকিয়ে রাখার জন্য প্রয়োজনে আরেকবার বুকে গুলি নেবো: ফারুক


Janobani

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ০২:১৪ অপরাহ্ন, ৩রা সেপ্টেম্বর ২০২৪


সরকারকে টিকিয়ে রাখার জন্য প্রয়োজনে আরেকবার বুকে গুলি নেবো: ফারুক
জয়নুল আবদিন ফারুক

আপনার সরকারকে টিকিয়ে রাখার জন্য প্রয়োজনে আরেকবার বুকে গুলি নেবো। ১৬ বছর ধরে টানা অবিচার-অত্যাচার হয়েছে। আজও চক্রান্ত চলছে। এই ষড়যন্ত্রকারীরা এত সাহস কোথায় পায় যে, তারা আপনার সরকারকে অস্থিতিশীল করার জন্য উঠেপড়ে লেগেছে। জরুরী ভিত্তিতে তাদেরকে আইনের আওতায় আনতে হবে। খুনী হাসিনা পালিয়ে যেতে সক্ষম হয়েছেন। তার পরিবারের সদস্যরা তো পালাতে পারেনি। তাদের একজনকেও কেন এখন পর্যন্ত গ্রেফতার করা হচ্ছে না। তার বিরুদ্ধে প্রতিবাদ করার জন্য আজ আমি এখানে দাঁড়িয়েছি।


মঙ্গলবার (৩ সেপ্টেম্বর) জাতীয় প্রেসক্লাবের সামনে প্রতিবাদ এর উদ্যোগে বর্তমান সরকার ও দেশের বিরুদ্ধে দেশীয় ও আন্তর্জাতিক ষড়যন্ত্রের প্রতিবাদে আয়োজিত অবস্থান কর্মসূচিতে প্রধান অতিথির বক্তব্যে জয়নুল আবদিন ফারুক এসব কথা বলেন। 


তিনি আরো বলেন, যারা ১৯ লক্ষ কোটি টাকা লুট করেছে, যারা ব্যাংক লুট করেছে, যাদের চা খাওয়ার পয়সা ছিল না তারা ব্যাংকের মালিক হয়েছে। এত টাকা তারা কোথায় পেয়েছে ? তাদের বিরুদ্ধে তদন্ত কমিশন গঠন করে বিচার করতে হবে। যারা বিচারের নামে অবিচার করেছে, যে সমস্ত পুলিশ গুলি করে অন্যায়ভাবে মানুষ খুন করেছে, গায়েবী মামলা দিয়ে জনজীবনকে অতিষ্ঠ করে তুলেছে তাদের বিরুদ্ধেও বিচার বিভাগীয় তদন্ত হওয়া প্রয়োজন। যে পুলিশ অন্যায় করেছে তাদের পুনবর্হালের প্রয়োজন নেই। তাদের বদলে এখন নতুন প্রজন্মের সৎ-সাহসী ছাত্রদের নিয়োগ দিতে হবে। গত ১৬ বছর শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান, দেশনেত্রী বেগম খালেদা জিয়া এবং জনগণের আকাঙ্খার প্রতীক তারেক রহমানের বিরুদ্ধে অকথ্য ভাষায় গালিগালাজ করেছে। জিয়াউর রহমানকে রাজাকার বানিয়েছে। সেই কুৎসিত লোকেরা আবার নতুন করে চক্রান্ত শুরু করেছে। 


আরও পড়ুন: ৫ মামলায় খালাস পেলেন খালেদা জিয়া


প্রধান উপদেষ্টা প্রফেসর ইউনূসের উদ্দেশ্যে তিনি বলেন, আপনার ক্ষমতা গ্রহণের পর এখনো ১ মাস পূর্ণ হয়নি। আপনি এর মধ্যে বন্যা নিয়ন্ত্রন, বন্যার্তদের সেবা প্রদান এবং দ্রব্যমূল্য কমানোসহ যে দায়িত্বশীল ভূমিকা রেখেছেন পুরো জাতি আপনার কাছে কৃতজ্ঞ। তারা আপনাকে সমর্থন জানায়। কিন্তু যে চক্রান্তকারীরা আপনার সরকারকে অস্থিতিশীল করার জন্য পায়তারা করছে তার প্রতিবাদ জানাতে আজ আবার আমাদের মাঠে নামতে হলো। আপনাকে ২৫ বছরের যুবক হতে হবে। আপনি এমন পথ দেখাবেন যাতে খুনী হাসিনার মত আর এদেশে স্বৈরাচারের জন্ম না হয়। 


প্রধান বক্তার বক্তব্যে আহসান হাবীব লিংকন বলেন, বর্তমান ষড়যন্ত্রকারীদের মূল হোতা প্রেসিডেন্ট বঙ্গভবনে বসে ষড়যন্ত্রের জাল পাকাচ্ছেন। আমি তার পদত্যাগ চাই। 


প্রতিবাদ এর সভাপতি ইব্রাহিম হোসাইন এর সভাপতিত্বে ও প্রতিবাদ’র সাধারণ সম্পাদক মো. নবী হোসেন’র পরিচালনা করেন।


আরও পড়ুন: দুপুরে সংবাদ সম্মেলন ডেকেছে বিএনপি


অনুষ্ঠানে বক্তব্য রাখেন, জাতীয় পার্টি (কাজী জাফর আহমেদ) এর মহাসচিব, সাবেক এমপি আহসান হাবিব লিংকন, বিএনপি’র শিশু বিষয়ক সম্পাদক সাবেক এমপি আবুল কালাম আজাদ সিদ্দিকী, বিএনপি’র নির্বাহী কমিটির সদস্য এড. আবেদ রাজা, জাতীয়তাবাদী কৃষক দলের সহ সভাপতি ভিপি ইব্রাহিম, প্রজন্ম একাডেমি’র সভাপতি কালাম ফয়েজী, প্রধান উপদেষ্টা প্রফেসর ইউনূসের সাত দফা বাস্তবায়ন নাগরিক কমিটির আহবায়ক দৈনিক খোলাবাজার সম্পাদক ও প্রকাশক মো: জহিরুল ইসলাম কলিম, বাংলাদেশ যুব অর্থনীতিবিদ ফোরামের সাধারণ সম্পাদক এস.এম মিজানুর রহমান, প্রজন্ম একাডেমি’র সাধারণ সম্পাদক সৈয়দ মোজাম্মেল হোসেন শাহীন, জাতীয় মানবাধিকার সমিতির চেয়ারম্যান মো. মঞ্জুর হোসেন ঈসা, অপরাজেয় বাংলাদেশ এর সাধারণ সম্পাদক ইসমাইল হোসেন সিরাজী, উন্মুক্ত গণতান্ত্রিক পরিষদের সভাপতি রমিজ উদ্দীন রুমি, কর্মজীবী দলের সাধারণ সম্পাদক আলতাফ হোসেন সরদার, প্রজন্ম একাডেমির কোষাধ্যক্ষ আবু হায়দার প্রমুখ। 


জেবি/এসবি