মসজিদে ঢুকে খুঁজে খুঁজে মুসলিমদের মারব, হুমকি বিজেপি নেতার


Janobani

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশ: ০১:৪৫ অপরাহ্ন, ৪ঠা সেপ্টেম্বর ২০২৪


মসজিদে ঢুকে খুঁজে খুঁজে মুসলিমদের মারব, হুমকি বিজেপি নেতার
বিজেপি’র বিধায়ক নীতেশ রানে - ফাইল ছবি

মসজিদে  ঢুকে মুসলিমদের ওপর হামলার হুমকি দিয়েছিলেন ভারতের ক্ষমতাসীন দল বিজেপি’র বিধায়ক নীতেশ রানে। এমন সাম্প্রদায়িক বক্তব্য দিয়ে কঠোর সমালোচনার মুখে পড়েছেন তিনি।


সোশ্যাল মিডিয়ায় এমন ভিডিও ব্যাপকভাবে ছড়িয়ে পড়ার পর তার বিরুদ্ধে দুটি মামলা করেছে আহমদনগর পুলিশ। একরকম বাধ্য হয়েই এই ব্যবস্থা নিয়েছে পুলিশ।


আরও পড়ুন: শিশুদের জন্য টিভি-মোবাইল স্ক্রিন নয়, সুইডেনে আদেশ জারি


শুক্রবার (৩০ আগস্ট) আহমেদনগরে রামগিরি মহারাজের সমর্থনে এক সভায় নীতেশ রানে বলেন, “রামগিরি মহারাজের বিরুদ্ধে কোনও কথা বললে মসজিদে ঢুকে খুঁজে খুঁজে মুসলিমদের মারব। এটা মাথায় রেখো।” 


এদিকে,  আসাদউদ্দিন ওয়াইসির দল মজলিস-ই-ইত্তেহাদুল মুসলিমিন (মিম) গোটা ইস্যুতে কঠোর প্রতিক্রিয়া দেখিয়েছে।  দলটির নেতা ইমতিয়াজ জলিল বলেন, “রামগিরি মাহারাজের মন্তব্য একটি রাজনৈতিক ষড়যন্ত্রের অঙ্গ। তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া উচিত।” 


দলের মুখপাত্র ওয়ারিশ পাঠান বলেন, “আহমেদনগরে বিজেপি বিধায়ক নীতেশ রানে প্রকাশ্যেই হুমকি দিচ্ছেন যে, মসজিদে ঢুকে এক এক করে মুলসিমদের মারবেন। প্রকাশ্য সভায় তিনি মুসলিমদের বিরুদ্ধে ঘৃণা ছড়াচ্ছেন। বিধানসভা ভোটের আগে বিজেপি মহারাষ্ট্রের সাম্প্রদায়িক ঘৃণা ছড়ানোর চেষ্টা করছে। এফআইআরের ভিত্তিতে রানেকে দ্রুত পুলিশ হেফাজতে নেওয়া উচিত।”


আরও পড়ুন: ছয় ছাত্রনেতার বিরুদ্ধে ভারতের ভিসা নিষেধাজ্ঞার খবরটি সত্য নয়


এদিকে বিতর্কের জেরে নীতিশ রানের মন্তব্য “দলের নয়” দাবি করেছে বিজেপি।  নীতীশ রানের কড়া সমালোচনা করেছেন দলের মুখপাত্র তুহিন সিনহা।


ভারতীয় পুলিশের এক কর্মকর্তা সংবাদ সংস্থা পিটিআইকে জানায়, “নীতেশ রানের বিরুদ্ধে মুম্বাই থেকে প্রায় ২৬০ কিলোমিটার দূরে শ্রীরামপুর এবং তোপখানা থানায় অপরাধমূলক ভীতি প্রদর্শন, ইচ্ছাকৃতভাবে শান্তি ভঙ্গ করা এবং ধর্মীয় অনুভূতিতে আঘাত করার জন্য দুটি এফআইআর নথিভুক্ত করা হয়েছে”।


সূত্র:  হিন্দুস্থান টাইমস


জেবি/এসবি